শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বরিশালে ইউএনও ও ওসির বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

রোববার, আগস্ট ২২, ২০২১
বরিশালে ইউএনও ও ওসির বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

সময় জার্নাল প্রতিবেদক : বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের বিরুদ্ধে করা দু’টি মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

রোববার বিকেলে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ এই নির্দেশ দেন।

আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বরিশাল পিবিআই পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

একটি মামলার বাদী বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র (২) অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। এ মামলায় ইউএনও মুনিবুর রহমানকে প্রধান আসামি করা হয়েছে।

এছাড়াও বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মো. নুরুল ইসলাম, কোতোয়ালি মডেল থানার উপপুলিশ পরিদর্শক মো. শাহজালাল মল্লিক ও আনসার সদস্য ইউএনওর দেহরক্ষীসহ অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

অপর মামলা দায়ের করেছেন বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার।

এই মামলায়ও ইউএনও মুনিবুর রহমানকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়াও আনসার সদস্য ইউএনওর দেহরক্ষীসহ অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে গত বুধবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে আওয়ামী লীগ-ছাত্রলীগের হামলা ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুটি মামলায় সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে।

শনিবার নাগাদ এই দুই মামলায় মোট ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম।

গত বুধবার রাতে সদর উপজেলা পরিষদ (থানা কাউন্সিল) কম্পাউন্ডে অবৈধ ব্যানার অপসারণ নিয়ে ইউএনওর সঙ্গে সিটি করপোরেশনের কর্মীদের বাগ্‌বিতণ্ডা হয়। যার সূত্র ধরে ইউএনওর নিরাপত্তাকর্মী এবং পুলিশের সঙ্গে সিটি করপোরেশনের কর্মী, স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের কয়েক দফা সংঘর্ষ হয়।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল