শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ৪৩ জন

রোববার, আগস্ট ২২, ২০২১
দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ৪৩ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে গত দু’দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও আবারো সামান্য বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের ও নতুন করে ৪৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনায় ২৭৯ জনের মৃত্যু ও ১৩৯৪০ আক্রান্ত হয়েছেন। আর নতুন ৯৯ জনসহ এ পর্যন্ত ১৩৩৮৭ সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগি রয়েছে ২৭৪ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ১২১ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান, রবিবার (২২ আগষ্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর সদর উপজেলায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৬ জন, বিরলে একজন, বীরগঞ্জে ৪ জন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দর ৩ জন, খানসামায় ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। রবিবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৫৭ শতাংশ।

করোনায় আক্রান্ত ১৩৯৪০ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায়। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬১৯ জন। আর এ পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৮৮৬ জন ও মোট মৃত্যু ২১ জন, বিরামপুরে আক্রান্ত ৫৮২ জন ও মৃত্যু ১২ জন, বীরগঞ্জে আক্রান্ত ৪৯৯ ও মৃত্যু ১২ জন, বোচাগঞ্জে আক্রান্ত ৬৫৫ জন ও মৃত্যু ২১ জন, চিরিরবন্দরে আক্রান্ত ৫৪৩ জন ও মৃত্যু ১৮ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৫১ জন ও মৃত্যু ১১ জন, ঘোড়াঘাটে আক্রান্ত ১১১ জন, মৃত্যু একজন, হাকিমপুরে আক্রান্ত ৩০৫ জন জন ও মৃত্যু ৪ জন, কাহারোলে আক্রান্ত ৩২৯ হস ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩৬০ জন ও মৃত্যু ১০ জন, নবাবগঞ্জে আক্রান্ত ৩২৭ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৭৩ জন ও মোট ২৩ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি। এসব বেডের মধ্যে ২২ আগস্ট রবিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১২১ জন। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ৮৮ জন, দিনাজপুর জেনারেল হাসপাতালে ১৬ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৭ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ৫১ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৭০ জন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল