বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

'সিভি রাইটিং' শেখালো তিতুমীর কলেজ আইটি সোসাইটি

রোববার, আগস্ট ২২, ২০২১
'সিভি রাইটিং' শেখালো তিতুমীর কলেজ আইটি সোসাইটি

তিতুমীর কলেজ প্রতিনিধি: সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটির উদ্যোগে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রোববার বিকেলে ২ ঘন্টাব্যাপী ভার্চুয়াল প্লাটফর্ম জুম এপ্লিকেশন এর মাধ্যমে ‘সেমিনার অন প্রফেশনাল সিভি/ রিজিউমি রাইটিং’ বিষয়ক এক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

চাকরির এই যুদ্ধ ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্র হচ্ছে সিভি/রিজিউমি, চাকরির ইন্টারভিউতে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ যে জিনিসটি সঙ্গে নেওয়া অত্যান্ত বাধ্যতামূলক তা হলো সিভি, সিভি অত্যন্ত পরিষ্কার এবং সুন্দরভাবে গুছিয়ে লিখলে লক্ষ্যের কাছাকাছি নিয়ে যেতে পারবে।

এ উপলদ্ধি থেকে সরকারি তিতুমীর কলেজের আইটি রিলেটেড সংগঠন সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটি শিক্ষার্থীদের চাকরিক্ষেত্রে এবং শিক্ষাবৃত্তিপ্রাপ্তিতে যোগ্যতার মানদণ্ডে এগিয়ে রাখতে পরিপূর্ণ ও যথাযথ সিভি লেখায় পারদর্শী করে তোলার লক্ষ্যে আজ ২২ আগস্ট, ২০২১ তারিখে একটি অনলাইনভিত্তিক কর্মশালা আয়োজন করে।

সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা ও ডিজিটাল সিকিউরিটি নিশ্চিত করার লক্ষ্যে সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটি নানা ধরনের উদ্যোগ নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হল।

আয়োজিত কর্মশালার জন্য তিতুমীর কলেজ আইটি সোসাইটির সদস্যের পাশাপাশি তিতুমীর কলেজ ও অন্যান্য কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সাধারণ শিক্ষার্থী'রা নিবন্ধন করেছিলো। আলোচিত কর্মশালাতে সম্পূর্ণ বিনামূল্যে নিবন্ধন করার সুযোগ দেয়া হয় ।

কর্মশালায় তিতুমীর কলেজ আইটি সোসাইটির সভাপতি আরিফ হোসাইন রাজনের সঞ্চালনায় কর্মশালাতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নিয়াজ আহমেদ, ফাউন্ডার & সিও করপোরেট আস্ক।

উক্ত কর্মশালায় কার্যকরী সিভি লেখার গুরুত্ব এবং সিভি ফরম্যাট, সিভি লেখার খুঁটিনাটি নিয়ম ও সাধারণ ভুল ত্রুটি সম্পর্কে সামগ্রিক আলোচনা করা হয়।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল