শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ড্র করেও বার্সাকে পেছনে ফেলল রিয়াল

সোমবার, আগস্ট ২৩, ২০২১
ড্র করেও বার্সাকে পেছনে ফেলল রিয়াল

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয়ার্ধ্বে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শক্তিশালী রিয়াল মাদ্রিদকে আটকে দিল লেভান্তে। ১২ মিনিটের মধ্যে দুই গোল করে লিডও নিয়ে ফেলে তারা।

অথচ প্রথমার্ধের খেলা দেখে মনে হচ্ছিল পূর্ণ পয়েন্ট নিয়েই ফিরবেন স্প্যানিশ জায়ান্টরা।

গোটা ম্যাচটিই ছিল নাটকে ভরপুর।  লা লিগায় রোববার রাতে ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। 

এই ড্রয়ের পরও গোল সংখ্যায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলল রিয়াল মাদ্রিদ। 

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে উঠে এসেছে রিয়াল।  সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে তিনে বার্সেলোনা।  আর টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শিরোপাধারী অ্যাথলেটিকো মাদ্রিদ।

ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম আক্রমণেই সফল হয় রিয়াল। অফসাইডের ফাঁদ এড়িয়ে নিজেদের অর্ধ থেকে আসা বল নিয়ন্ত্রণে নেন করিম বেনজেমা। লেভেন্তের দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সে খুঁজে নেন গেরেথ বেলকে। 
আর বেনজেমার শ্রমকে দারুণ ফিনিশিং টানেন ওয়েলস ফরোয়ার্ড বেল।  ৩০তম মিনিটে ২৫ গজ দূর থেকে বুলেট গতির শট নেন ডাভিড আলাবা। জালের গা ঘেঁষে তা বেরিয়ে যায়।

এভাবেই লেভেন্তের গোলমুখ বরাবর একের পর এক শট নিয়েছে রিয়াল। ১০টিরও বেশি শট নিলেও জালের দেখা পাননি বেনজেমা-বেলরা।

অপরপক্ষে প্রথমার্ধে লেভেন্তের খেলায় কোনো ধারই ছিল না। রিয়ালের একচেটিয়া আক্রমণ শুধু সহ্যই করে গেছে। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার অলস সময় কেটেছে। প্রথমার্ধে মাত্র দুটি শট নিতে পেরেছিল লেভান্তে। যার কোনোটিই লক্ষ্যে ছিল না। 

১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই কেমন যেন অচেনা হয়ে ওঠে লেভেন্তে। তাদের শানিত আক্রমণে তটস্থ হয়ে ওঠে রিয়াল।

বিরতির পর খেলা শুরুর ২৮ সেকেন্ডের মাথায় পেনাল্টি স্পটের কাছ থেকে রজের মার্তি কোর্তোয়া বরাবর শট নেন।

বল কোর্তোয়ার গায়ে লেগে গোললাইন অতিক্রম করে। ৫৬তম মিনিটে চমৎকার এক গোলে লিড নেন স্বাগতিকরা। হোর্হে দে ফ্রুতোসের ক্রসে হোসে কাম্পানার দর্শনীয় এক ভলিতে বল জড়ায় জালে। চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না কোর্তোয়ার।

২-১ গোলে এগিয়ে যায় লেভেন্তে।

এমন পরিস্থিতিতে সমতায় ফিরতে তিনটি পরিবর্তন আনেন রিয়াল কোচ আনচেলত্তি। বেল, এদেন আজার ও ইসকোর জায়গায় মাঠে নামান মার্কো আসেনসিও, ভিনিসিউস ও রদ্রিগোকে।
 

৭৩তম মিনিটে প্রতি আক্রমণ থেকে সমতায় ফেরান ভিনিসিউস। কাসেমিরোর বাড়ানো বল ধরে এগিয়ে যান ভিনিসিউস। লেভেন্তের ডিফেন্ডারকে পেছনে ফেলে এগিয়ে আসা গোলরক্ষকের পাশ দিয়ে আড়াআড়ি শটে বল জালে পাঠান তিনি।

স্কোর হয় ২-২। কিন্তু স্কোরলাইন ৩-২ করতে বেশি সময় নেয়নি লেভেন্তে। 

৭৯তম মিনিটে আবার এগিয়ে যায় লেভান্তে। এনিস বারধির ফ্রি কিক আলাবার মাথায় লেগে চলে যায় গোলমুখে। বলে পা ছুঁয়ে বাকি কাজটা সারেন রবের পিয়ের। ২০১৮ সালের ডিসেম্বরের পর এই প্রথম গোল পেলেন পিয়ের।

ফের সমতায় ফিরতে মরিয়া গয়ে ওঠে রিয়াল। ৮৩তম মিনিটে পর পর দুটি চেষ্টা করে রিয়াল। কিন্তু দুটিকে ব্যর্থ করে দেয় লেভান্তে। 

কিন্তু ৮৫তম মিনিটে ভিনিসিউসকে আর আটকে রাখতে পারেনি লেভেন্তের রক্ষণ। দুরূহ কোণ থেকে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট পোস্টের ভেতরের দিকে লেগে ঠিকানা খুঁজে নেয়।

এর পর আর কোনো গোল না হলে ৩-৩ গোলের ব্যবধানে শেষ হয় খেলা।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ