শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

অ্যান্ডারসন জাদুতে ৭৮-এ অলআউট ভারত

বুধবার, আগস্ট ২৫, ২০২১
অ্যান্ডারসন জাদুতে ৭৮-এ অলআউট ভারত

স্পোর্টস ডেস্ক: বয়সটা ৩৯ পেরিয়ে গেছে, অথচ এখনো কেমন সুইংয়ের জাদুতে বিভ্রান্ত করে চলেন সবাইকে। অ্যান্ডারসন নিজের জাদু তিনি বুধবার আরও একবার দেখিয়েছেন ভারতের বিপক্ষে। 

আরও অনেকেই উইকেট পেয়েছেন বটে, কিন্তু ভারতের ৭৮ রানে অলআউট হওয়ার সবচেয়ে বড় কৃতিত্বটা তো অ্যান্ডারসনেরই। সফরকারীদের ব্যাটিং অর্ডারের প্রথম চার জনের তিনজনকেই তো ফিরিয়েছেন তিনি।

লিডসে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে তাই ৭৮ রানের বেশি করতে পারেনি ভারত। এটি কোনো টেস্টের প্রথম ইনিংসে তাদের দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড। এর আগে ১৯৫২ সালে ৫৮ রানে অলআউট হয়েছিল তারা।

ইনিংসের একদম প্রথম ওভারেই অ্যান্ডারসনের বলে শূন্য রানে সাজঘরে ফেরত গিয়েছিলেন লোকেশ রাহুল। ভারতের দুর্গতি শুরু হয়েছিল তখন থেকেই। এরপর বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারাকেও ফেরান তিনি। যথাক্রমে তারা করেন ১৭ বলে ৭ ও ৯ বলে ১ রান। 

ঋষভ পান্ত, আজিঙ্কা রাহানেরাও বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৫৪ বলে ১৮ রান করে রাহানে ও ৯ বলে ২ রান করে আউট হয়ে যান পান্ত। ভারতের পক্ষে একাই লড়াই চালানোর চেষ্টা করছিলেন ইনিংস উদ্বোধনে নামা রোহিত শর্মা। 

কিন্তু ১০৫ বলে ১৯ রান করে তিনিও ফেরত গেলে ভারতের ইনিংস লম্বা হওয়ার সম্ভাবনা আরও কমে যায়। শেষ অবধি ৭৮ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে রোহিত শর্মার ব্যাটেই। ৮ ওভারে ৫ মেডেনসহ ৬ রান দিয়ে ৩ উইকেট পান অ্যান্ডারসন। ক্রেইগ এভারটনও পান তিনটি। এছাড়া দুই উইকেট করে নিয়েছেন ওলে রবসন ও স্যাম কারান। 

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ