বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরে হত্যা মামলার রায়ে ২০ আসামী খালাস

বুধবার, আগস্ট ২৫, ২০২১
লক্ষ্মীপুরে হত্যা মামলার রায়ে ২০ আসামী খালাস

মো: নিজাম উদ্দিন, লক্ষ্মীপুর  প্রতিনিধি: 
লক্ষ্মীপুরে মো. তাহের (২৬) নামে এক বিএনপি কর্মীকে হত্যা মামলার রায়ে ২০ আসামীকে খালাস দিয়েছে আদালত।

 বৃহস্পতিবার (২৬ আগস্ট) বেলা ১২ টার দিকে জেলা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। জেলা জজ আদালতের সরকারী কৌসুলী (পিপি) এড. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।রায় প্রদানের সময় আদালতে সাত আসামী উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

পিপি এড. জসিম জানান, আদালতে মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তাদের দেওয়া সাক্ষীতে আসামীদের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত ২০ জনের সবাইকে বেকসুর খালাস প্রদান করেন। 

তাহের লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের ফজলুল করিম পাটওয়ারীর পুত্র। দত্তপাড়া ইউপি চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনীর প্রধান নুর হোসেন শামীমের অস্ত্রধারী দেহরক্ষী ছিলেন তিনি।

জানা গেছে, ২০১২ সালের ১১ অক্টোবর গভীর রাতে চেয়ারম্যান শামীমের ঘরেই দুর্বৃত্তের হাতে খুন হয় তাহের। ওইদিন তার পিতা ফজলুল করিম পাটওয়ারী বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে স্থানীয় বিএনপি নেতা ও তৎকালীন আরেকটি সন্ত্রাসী বাহিনী প্রধান ইসমাইল মোল্লা, তার ছেলে বিল্পব এবং ইব্রাহিম, ভাই জয়নাল মোল্লা ও স্থানীয় রানা, আলাউদ্দিন, বাবলু, বাঙ্গাখাঁ ইউপি সদস্য শাহজাহানসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাদের নাম উল্লেখ করে ১৭ জনকে আসামী করা হয়।     

২০১৩ সালে পুলিশ মামলার আসামীদের অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। পরবর্তীতে বাদির আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন। ২০১৫ সালে সিআইডি মামলার এজাহারভূক্ত ১৭ জনসহ আরও তিনজনকে অভিযুক্ত করে মোট ২০ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। 


সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল