শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় যুক্তরাষ্ট্রে দেড় লক্ষাধিক সংক্রমণ, বিশ্বে মৃত্যু ১০ হাজারের বেশি

শুক্রবার, আগস্ট ২৭, ২০২১
করোনায় যুক্তরাষ্ট্রে দেড় লক্ষাধিক সংক্রমণ, বিশ্বে মৃত্যু ১০ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক: চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে ভাইরাসে আক্রান্ত নতুন রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ১০ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৭ হাজার।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। একইসঙ্গে দৈনিক মৃত্যুতেও শীর্ষে রয়েছে দেশটি। দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ কোটি ৫৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৮৭ হাজার।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৭১০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় সাড়ে চারশ। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৪ লাখ ৮৭ হাজার ৩২০ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭ হাজার ৯৭৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৮ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৫৪ লাখ ২৯ হাজার ৩৪৭ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক সংক্রমণের পাশাপাশি মৃত্যুতেও শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ১ হাজার ১৯০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৩৮ হাজার ৯৯ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৫১ হাজার ৯১৬ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৯৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪০ লাখ ৪৩ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ১৮২ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭৫ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৬ লাখ ৭৬ হাজার ৫৬১ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৬০৫ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫৫৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৬ হাজার ৮৮৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫৮ জন এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯৪ জন। করোনাভাইরাস মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৪৮ লাখ ৩৩ হাজার ১৩৫ জন করোনায় আক্রান্ত এবং ১ লাখ ৪ হাজার ৭১৬ জন মারা গেছেন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৬ লাখ ৯৩ হাজার ১৯ জন, রাশিয়ায় ৬৮ লাখ ২৪ হাজার ৫৪০ জন, যুক্তরাজ্যে ৬৬ লাখ ২৮ হাজার ৭০৯ জন, ইতালিতে ৪৫ লাখ ৯ হাজার ৬১১ জন, তুরস্কে ৬২ লাখ ৯৩ হাজার ২৯৭ জন, স্পেনে ৪৮ লাখ ২২ হাজার ৩২০ জন, জার্মানিতে ৩৯ লাখ ১৩ হাজার ৯৪৫ জন এবং মেক্সিকোতে ৩২ লাখ ৭১ হাজার ১২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৩ হাজার ৭৭৫ জন, রাশিয়ায় এক লাখ ৭৯ হাজার ২৪৩ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩২ হাজার ১৪৩ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ৯৫৭ জন, তুরস্কে ৫৫ হাজার ৪৬৯ জন, স্পেনে ৮৩ হাজার ৮৬১ জন, জার্মানিতে ৯২ হাজার ৫৯৭ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৫৫ হাজার ৪৫২ জন মারা গেছেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ