শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফরিদপুরে 'অভিশপ্ত আগস্ট' মঞ্চায়িত করলো পুলিশ

বৃহস্পতিবার, আগস্ট ২৬, ২০২১
ফরিদপুরে 'অভিশপ্ত আগস্ট' মঞ্চায়িত করলো পুলিশ

এহসান রানা, ফরিদপুর: ওরা ভেবেছিল তোমাকে হত্যা করলেই হয়ে যাবে সব শেষ, ওরা বুঝতে পারেনি বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। শোক থেকে শক্তি শোক থেকে জাগরণ। এমন স্লোগান কে সামনে রেখে ১৯৭৫ এর পনেরো আগস্ট বাংলাদেশের জন্য যে দুর্ভাগ্য নেমে এসেছিল সেই করুন স্মৃতি নিয়ে কলঙ্কিত অধ্যায়ের উপর নাটক অভিশপ্ত আগস্ট মঞ্চায়িত হয়েছে ফরিদপুরে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের কবি জসিমউদ্দিন হলে জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজিত ও পরিবেশনায় নাটকটি পরিবেশিত হয়।

বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম এর পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে প্রায় এক ঘন্টা ব্যাপী নাটকটি নাট্যরূপ ও নির্দেশনা ছিল পুলিশ পরিদর্শক জাহিদুর রহমান এর।

নাটকটি উপভোগ করতে জেলার সরকারি বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাসহ রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক বিভিন্ন পেশার দর্শক হিসাবে উপস্থিত ছিল।

অভিশপ্ত আগস্ট নাটকের সকল কলাকুশলীরা ছিলেন ডিএমপি’সহ দেশের বিভিন্ন জেলার পুলিশ সদস্যগণ। ১৯৭৫ সালে ১৫ আগস্ট নেই নারকীয় হত্যাযোগ্য ঘটনা ও কুখ্যাত খুনিসহ নেপথ্যের তথ্য উঠে আছে নাটকটিতে। দীর্ঘদিন পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মনমুগ্ধকর পরিবেশনা দেখে দর্শকরা অভিভুত হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা। এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলার পুলিশ সুপার মো: আলিমুজ্জামান বিপিএম।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল