শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

আগামী বছরের ডিসেম্বরে চালু হবে মেট্রোরেল: কাদের

রোববার, আগস্ট ২৯, ২০২১
আগামী বছরের ডিসেম্বরে চালু হবে মেট্রোরেল: কাদের

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : আগামী বছরের জুন থেকে ডিসেম্বরের মধ্যে দেশে তিনটি মেগা প্রকল্পের উদ্বোধন করা হবে।  এর মধ্যে মেট্রোরেল চালু হবে ডিসেম্বরে। রোববার সকালে রাজধানীর উত্তরায় মেট্রোরেলের ডিপোতে ট্রেন চলাচলের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ২০২২ সালের জুনে পদ্মা সেতু চালু করা হবে।  এরপর চট্টগ্রামে কর্ণফুলী টানেল এবং ডিসেম্বরে মেট্রোরেল ব্যবহারের জন্য খুলে দেওয়া হবে।

মেট্রোরেল প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটি একটি মাইলফলক।  মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা।  সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে।  আমরা জবাব দেব কাজে।  শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়।  আমরা মেট্রো রেল, পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে জাবাব দিচ্ছি।

এ সময় কাদের জানান, ‘মেট্রো রেল লাইন-৬’র কাজ সার্বিক সম্পন্ন করতে ৬ মাস লাগবে।  তাছাড়া ৬টি মেট্রো রেল ২০৩০ এ চলাচল শুরু হবে।  এর মধ্যে ৩১ জুলাই পর্যন্ত কাজের ৬৮.২৯ শতাংশ অগ্রগতি হয়েছে।  উত্তরা থেকে মিরপুর পর্যন্ত কাজের অগ্রগতি ৮৮ শতাংশ।’

এ সময় মন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, ‘ডিপো উন্নয়ন কার্যক্রম দেখতে এসে ঝড়ে পড়ে বৃষ্টিতে ভেজার কারণে তিন দিন জ্বরে ভুগেছি।  তবে আজকে খুবই ভালো লাগছে।  শেখ হাসিনার অবদান, মেট্রো রেল দৃশ্যমান।’

বাংলাদেশের জন্য মেট্রো রেল সেবা এই প্রথম।  যার পরীক্ষামূলক ট্রেন চলাচল শুরু হচ্ছে।  তবে এই চলাচল হবে যাত্রীবিহীন। রাজধানীর উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই ট্রেন চলবে।  এই চলাচলকে বলা হচ্ছে ‘পারফরমেন্স টেস্ট’।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ