শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

কিপিং ভাগাভাগি প্রসঙ্গে মাহমুদউল্লাহ যা বললেন

মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১
কিপিং ভাগাভাগি প্রসঙ্গে মাহমুদউল্লাহ যা বললেন

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ড সিরিজে ভাগাভাগি করে উইকেটকিপিং করবেন মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহান। একদিন আগে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানান, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ কিপিং করবেন সোহান, পরের দুই ম্যাচ মুশফিক। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে শেষ ম্যাচে কে দাঁড়াবেন উইকেটের পেছনে। প্রকাশ্যে এমন সিদ্ধান্ত জানিয়ে দেওয়াটা ১৩ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা মুশফিকের জন্য অসম্মানের কিনা বা সোহানের জন্য বাড়তি চাপ কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য বললেন, 'অল গুড'। কেউ আপত্তি তোলেননি এমন সিদ্ধান্তে।

রাত পোহালে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রসঙ্গে কথা বলেছেন মাহমুদউল্লাহ। কিপিং ভাগাভাগির প্রসঙ্গও উঠল।

মাহমুদউল্লাহ বলছিলেন, 'মুশফিক দলের স্বার্থে খেলে, এমন একজন ক্রিকেটার। সোহানের (নুরুল) সঙ্গে উইকেটকিপিংয়ের দায়িত্বটা ভাগাভাগি করতে তার সমস্যা নেই। সোহানও খুশি। সে খুব ভালো কিপিং করে আসছে। মুশফিকও দারুণ। ওরা দুজন যদি কাজটা ভাগাভাগি করে নেয়, তাহলে দলের জন্যই ভালো।'

টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, 'ওদের (মুশফিক-নুরুল) সঙ্গে লিটনও আছে। তবে এটা নিয়ে তেমন কোনো সমস্যা নেই। সবাই এটা নিয়ে ইতিবাচক আছে। সব ঠিক আছে।'

উল্লেখ্য, অনেকদিন ধরে মুশফিকের জায়গায় টেস্টে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন লিটন দাস। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে উইকেটের পেছনে মুশফিকই ছিলেন। বাবা-মা করোনায় আক্রান্ত হলে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি মুশি। তার অনুপস্থিতিতে উইকেটকিপিং করেন নরুল হাসান সোহান।

নিউজিল্যান্ড সিরিজে মুশফিক ফিরলে উইকেটের পেছনে কে দাঁড়াবেন সেটা ছিল বড় প্রশ্ন। একদিন আগে প্রধান কোচ সরাসরিই উইকেট কিপিং ভাগাভাগি করার সিদ্ধান্তের কথা জানান। প্রথম চার ম্যাচে দুজনের পরফরম্যান্স বিবেচনা করে পঞ্চম ম্যাচের উইকেটরক্ষক ঠিক করা হবে এমনটি জানান ডমিঙ্গো। এদিকে, সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা বলেছেন, সিদ্ধান্তটা ড্রেসিংরুমেই রাখা যেতো। প্রকাশ্যে এমন কথা বলে দেওয়াটা মুশফিকের জন্য অসম্মানের।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ