শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

একদিনে রামেকের করোনা ইউনিটে মৃত্যু বেড়ে দ্বিগুণ

মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১
একদিনে রামেকের করোনা ইউনিটে মৃত্যু বেড়ে দ্বিগুণ

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে দ্বিগুণ মৃত্যু বেড়েছে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৫ জনের। নতুন মৃতদের ৪ জন করোনা পজিটিভ, করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় ২ জন এবং করোনার উপসর্গে ৪ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নাটোরের ২ জন ও নওগাঁর ১ জন। এদের ৪ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের মধ্যে ৬১ ঊর্ধ্ব ৪ জন, ৫১ ঊর্ধ্ব ২ জন, ৪১ ঊর্ধ্ব ২ জন, ৩১ ঊর্ধ্ব ১ জন ও ১১ ঊর্ধ্ব ১ জন রয়েছেন।

রামেক হাসপাতালের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৯ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন। বুধবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪৫ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

শামীম ইয়াজদানী জানান, বুধবার সকালে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ১৪৫ রোগীর মধ্যে ৭৪ জনের করোনা পজিটিভ রয়েছে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন; তাদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হবে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৬ জন। শামীম ইয়াজদানী জানান, মঙ্গলবার রাজশাহীর দুইটি ল্যাবে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ তিন জেলার ৫৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার রাজশাহীতে ১৩ দশমিক ৪৩ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ১৭ দশমিক ৭৮ শতাংশ এবং নাটোরে ১৪ দশমিক ১৫ শতাংশ।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল