শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

রুয়েট’র ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১
রুয়েট’র ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নোমান ইমতিয়াজ: নানা উৎসাহ-উদ্দিপনার মধ্য দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (০১ সেপ্টেম্বর) দিনব্যাপী অনাড়ম্বর আয়োজনে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু হয়। এরপর সকাল সোয়া ১০ টায় ফেস্টুন, বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস-২০২১ এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। এরপর সকাল ১০টা ২০ মিটিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও বৃক্ষরোপন কর্মসূচী, মাছের পোনা অবমুক্তকরণ, ভার্চুয়াল প্লাটফর্মে শিক্ষার্থীদের অংশগ্রহণে ওফবধ ঈড়হঃবংঃ -এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকি উপলক্ষে এদিন সকালে একটি আধুনিক মেডিকেল সেন্টারের উদ্বোধন করেন রুয়েটে উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। এছাড়াও রুয়েট অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ ও শিক্ষক ডরমিটরীর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে রুয়েটের অগ্রযাত্রা ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এদিনটি উপলক্ষে প্রতিষ্ঠানের বিভিন্ন ভবনসমূহে সৌন্দর্য বর্ধণ ও লাইটিং করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্র্রার অধ্যাপক সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক অধ্যাপক মুহাম্মদ আবদুল গোফফার খান, বিশ্ববিদ্যালয় দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক মিয়া মোঃ জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক আলী হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ, প্রধান প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন , রুয়েট অধিতর উন্নয়ন প্রকল্প পরিচালক অমিত রায় চৌধুরী, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শুভ প্রমুখ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ