মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

আফগানিস্তানে বোমা হামলার আহ্বান ডোনাল্ড ট্রাম্পের

বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১
আফগানিস্তানে বোমা হামলার আহ্বান ডোনাল্ড ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক:

আফগানিস্তানে ফেলে আসা সব যুদ্ধসরঞ্জাম ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে তালেবান অসম্মত হলে দেশটিতে ফের বোমা হামলা চালানোর আহ্বান জানান তিনি।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে শেষ মার্কিন সেনা প্রত্যাহারের পর ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ই-মেইল বার্তায় এসব কথা বলেন।

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের সব যুদ্ধসরঞ্জাম ফিরিয়ে দেওয়ার জন্য তালেবানকে বলা হোক। পাশাপাশি যুদ্ধসরঞ্জামের সাড়ে আট হাজার কোটি মার্কিন ডলারের প্রতিটি অর্থ যেন যুক্তরাষ্ট্রকে বুঝিয়ে দেওয়া হয়। তা না হলে যুক্তরাষ্ট্রের আবার পূর্ণ সামরিক শক্তি নিয়ে আফগানিস্তানে যাওয়া উচিত এবং বোমা বর্ষণ করা উচিত

৩০ আগস্ট কাবুল ত্যাগের আগমুহূর্ত পর্যন্ত মার্কিন বাহিনীর যুদ্ধসরঞ্জাম বিমানবন্দরে প্রস্তুত ছিল। কাবুল ত্যাগের আগে এসব যুদ্ধসরঞ্জাম বিনষ্ট করা হয়েছে। কাবুল ত্যাগের আগে ৭৩টি এয়ারক্রাফট, ২৭টি সাঁজোয়া যানসহ বেশ কিছু যুদ্ধসরঞ্জাম চিরতরে ব্যবহারের অনুপযোগী করা হয়েছে বলে জানিয়েছেন জেনারেল ম্যাকেঞ্জি।

ট্রাম্প তার বিবৃতিতে বলেন, ইতিহাসে এমন খারাপ অবস্থার মধ্য দিয়ে কোনো সেনা প্রত্যাহারের ঘটনা ঘটেনি। একে প্রেসিডেন্ট জো বাইডেন ও তাঁর প্রশাসনের চরম অযোগ্যতা-ব্যর্থতা বলে বর্ণনা করেন ট্রাম্প।

সময় জার্নাল/এমআই  


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ