বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

দিনাজপুরে করোনায় ও উপসর্গে দুইজনের মৃত্যু

সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১
দিনাজপুরে করোনায় ও উপসর্গে দুইজনের মৃত্যু

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনার নতুন আরো একজনের ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৮৬ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘন্টায় নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ১৪৩৬২ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ৩৬ জনসহ এ পর্যন্ত ১৩৮৫৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগির সংখ্যা রয়েছে ২২০ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান, সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১০ জন, বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে একজন ও খানসামা উপজেলায় একজন একজন। আর পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। সোমবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৯ দশমিক শূন্য ৭৯ শতাংশ।

করোনায় আক্রান্ত ১৪৩৬২ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায়। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৮৪৭ জন। আর এ পর্যন্ত ১৩৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৯১০ জন ও মোট মৃত্যু ২২ জন, বিরামপুরে আক্রান্ত ৫৮৮ জন ও মৃত্যু ১২ জন, বীরগঞ্জে আক্রান্ত ৫৩৪ ও মৃত্যু ১৪ জন, বোচাগঞ্জে আক্রান্ত ৬৭৭ জন ও মৃত্যু ২০ জন, চিরিরবন্দরে আক্রান্ত ৫৬২ জন ও মৃত্যু ১৯ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৭৩ জন ও মৃত্যু ১৩ জন, ঘোড়াঘাটে আক্রান্ত ১১৩ জন, মৃত্যু একজন, হাকিমপুরে আক্রান্ত ৩০৫ জন জন ও মৃত্যু ৪ জন, কাহারোলে আক্রান্ত ৩৩৬ জন ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩৯০ জন ও মৃত্যু ১০ জন, নবাবগঞ্জে আক্রান্ত ৩৩০ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৯৭ জন ও মোট ২৪ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি। এসব বেডের মধ্যে ৬ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ৫৬ জন, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৯ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১০ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ২৪ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৫১ জন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল