শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তালেবান সরকারে নেই কোনও নারী সদস্য

মঙ্গলবার, সেপ্টেম্বর ৭, ২০২১
তালেবান সরকারে নেই কোনও নারী সদস্য

আন্তর্জাতিক ডেস্ক।সময় জার্নাল : মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে প্রধান করে তালেবান আফগানিস্তানে যে অন্তর্বর্তী সরকার ঘোষণা করেছে তাতে নেই কোনও নারী সদস্য।

মঙ্গলবার রাজধানী কাবুলে তালেবানবিরোধী বিক্ষোভে গুলির ঘটনার পর রাতে এই নতুন সরকারের ঘোষণা আসে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘোষিত সরকারে এখন পর্যন্ত কোনও নারী সদস্যের নাম আসেনি। নারী বিষয়ক মন্ত্রণালয়েও কোনও মন্ত্রীর নাম ঘোষণা করা হয়নি।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আমরা জানি দেশের জনগণ নতুন সরকারের জন্য অপেক্ষা করছে। নতুন ঘোষিত সরকার সম্পূর্ণ সরকার নয়। বিভিন্ন পক্ষের প্রতিনিধি নিয়ে পরিপূর্ণ সরকার ঘোষণা করা হবে।

ঘোষিত সরকারে কোনও নারী সংস্য নেই কেন- এমন প্রশ্নে তালেবানের সংস্কৃতি বিষয়ক কমিশনের প্রধান আমানুল্লাহ ওয়াসিক বলেন, মন্ত্রিপরিষদ এখনও পুরোপুরি ঘোষণা করা হয়নি।

মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে প্রধান করে আফগানিস্তানে অন্তর্বর্তী সরকার ঘোষণা করেছে তালেবান। অন্তর্বর্তী সরকার ঘোষণার পাশাপাশি আফগানিস্তানকে একটি 'ইসলামিক এমিরেট' হিসেবে ঘোষণা দিয়েছেন তালেবান যোদ্ধারা।


তালেবানের পক্ষ থেকে বলা হয়, মোল্লা মোহাম্মদ হাসানের নেতৃত্বেই অন্তর্বর্তী সরকার পরিচালিত হবে। তালেবানের সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়েছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই ঘোষিত এক জঙ্গি নেতাকে। হাসান আখুন্দের সঙ্গে উপ-প্রাধান হিসেবে দায়িত্ব পালন করবেন তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মুল্লাহ আব্দুল গনি বারদার।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল