শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিএফইউজে’র সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা রহুল আমিনের মুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১
বিএফইউজে’র সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা রহুল আমিনের মুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: পেশাজীবী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র একাধিকবার নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ নং রাজ-২৯৩৬) মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম।

স্মারকলিপিতে বলা হয়, পেশাজীবী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র একাধিকবার নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজী দীর্ঘ প্রায় ১০ মাস যাবত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে আটক রয়েছেন। এই আইনটি সাংবাদিকদের কন্ঠরোধ
করার আইন হিসেবে দেশ-বিদেশের সাংবাদিক ও মানবাধিকারকর্মীরা দাবি করে আসছেন। এমনকি সরকারের শীর্ষ পর্যায় থেকেও বলা হয়েছে এই আইনে আর কোন গণমাধ্যম কর্মীকে হয়রানি করা হবে না। কিন্তু দুঃখজনক হলেও সত্য বিএফইউজে’র সাবেক সভাপতি রুহুল আমিন গাজী দীর্ঘ ১০ মাস কারাবন্দী। এ শীর্ষ সাংবাদিক নেতা কিডনী, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ জটিল বেশকিছু রোগে ভুগছেন। দেশের সাংবাদিক সমাজের অধিকার আদায়ের সাহসী উচ্চারণ স্বাধীনতা সংগ্রামে রণাঙ্গনের বীরযোদ্ধা রুহুল আমিন গাজী আজ নিজেই অধিকার বঞ্চিত। তাঁর মত এক শীর্ষ সাংবাদিক নেতা জামিনে মুক্তি পেয়ে পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। শুধুমাত্র মুক্ত গণমাধ্যমে বিশ্বাসী কলম সৈনিক এটাই তাঁর অপরাধ। তাঁর প্রাপ্য জামিনের অধিকার রয়েছে।

স্মারকলিপিতে শারীরিকভাবে অসুস্থ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির জন্য জোর দাবি জানানোর পাশাপাশিপেশাজীবী সাংবাদিকদের কন্ঠরোধ করা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

স্মারকলিপিতে আরো বলা হয়, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আপনি সারাদেশের পেশাজীবী সাংবাদিকদের আবেগ অনুভূতির কথা ও অসুস্থ প্রবীণ এই সাংবাদিক নেতার স্বাস্থ্য সুরক্ষার কথা মানবিকভাবে বিবেচনা করে তাঁকে জামিনে মুক্তির ব্যবস্থা করবেন।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের সময় সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ নং রাজ-২৯৩৬) সভাপতি মো. মাহফিজুল ইসলাম রিপন), সাধারণ সম্পাদক মোঃ আতিউর হমান আতিক, সহ-সাধারণ সম্পাদক কুরবান আলী সোহেল, দপ্তর সম্পাদক মাহবুবুল হক খান, মোঃ কোষাধ্যক্ষ বেলাল হোসেন রাজু, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম আকাশ, ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ফরহাদ রহমান খোকন, প্রতিষ্ঠাতা সভাপতি ও কার্যনির্বাহী সদস্য জিএম হিরু, সাধারণ সদস্য সুবীর চক্রবর্তী ছোটন, মোঃ খাজানুর হায়দার লিমন, মোঃ আবু কাওছার, সাফিকুল হাবিব পিয়াল, এম আহসান কবীর, মোঃ শাহজাহান আলী, মাহফুজা মাহি, জাকারিয়া হোসেন, রুবেল চৌধুরীসহ অন্যান্য সাংবাদিক উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল