শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

নিউজিল্যান্ডের বিভীষিকা হলেন নাসুম

বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১
নিউজিল্যান্ডের বিভীষিকা হলেন নাসুম

স্পোর্টস ডেস্ক: কী দারুণ এক স্পেলই না করলেন নাসুম আহমেদ। এতদিন ইনিংসের প্রথম ওভারে আসতেন মেহেদী হাসান। হঠাৎ ওই পরিকল্পনা বদলে মাহমুদউল্লাহ রিয়াদ নিয়ে আসলেন নাসুমকে। অধিনায়কের আস্থার প্রতিদান কীভাবে দিতে হয়, সেটাই যেন দেখিয়েছেন তিনি।  

শুরুটা করেছিলেন ইনিংসের একদম প্রথম ওভারে। চার বল ডট দেওয়ার চাপটা পঞ্চম বলে সুইপ করে সরিয়ে দিতে চেয়েছিলেন ব্যাটসম্যান রাচিন রবীন্দ্র। কিন্তু ঠিকঠাক হয়নি সেটি। কিছুটা দৌড়ে এসে ক্যাচ ধরেন মোহাম্মদ সাইফউদ্দিন। উইকেট মেডেনসহ ওই ওভার শেষ করেন নাসুম।

এরপর ইনিংসের তৃতীয় ওভারে আসেন তিনি। প্রথম তিন বলে দিয়ে ফেলেন ৬ রান। আগের ওভারে সাকিবকে রিভার্স সুইপ করে ছক্কা হাঁকানো ফিন অ্যালেন নাসুমকেও একই শটে সীমানাছাড়া করতে চান। কিন্তু সাইফের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর কয়েক ওভার বিরতি দিয়ে ইনিংসের ১০ম ওভারে বোলিংয়ে আসেন নাসুম। এই ওভারে কোনো উইকেট না পেলেও দেন কেবল ৪ রান। ফের ইনিংসের ১২তম ওভারে নাসুমকে বোলিংয়ে নিয়ে আসেন রিয়াদ।

প্রথম ওভারে দিয়েছিলেন উইকেট মেডেন। এবার জোড়া উইকেট নিয়েও দিলেন না একটি রানও। দ্বিতীয় বলে হেনরি নিকলসের পর তৃতীয় বলে কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে জাগিয়েছিলেন হ্যাটট্রিক সম্ভাবনাও। পরে অবশ্য হয়নি সেটি।

৪ ওভার বল করে দুই মেডেনসহ মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নিয়েছেন নাসুম। এতে অবশ্য একটি রেকর্ডও করে ফেলেছেন এই স্পিনার। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এক ম্যাচে দুই মেইডেন দিয়েছেন নাসুম। এর আগে ২০১৮ সালে আফগানিস্তানের বিপক্ষে নাজমুল অপু ৪ ওভার হাত ঘুরিয়ে দুই মেডেনসহ ১৪ রান দিয়ে নিয়েছিলেন দুই উইকেট।


এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ড ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছেন ৭২ রান।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ