শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

হাবিপ্রবিসাসের ষান্মাসিক সেরা প্রতিবেদক যোবায়ের, রানারআপ মাসুদ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১
হাবিপ্রবিসাসের ষান্মাসিক সেরা প্রতিবেদক যোবায়ের, রানারআপ মাসুদ

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সাংবাদিক সমিতির ষান্মাসিক সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন  দৈনিক আমার সংবাদ ও ঢাকা পোষ্টের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি যোবায়ের ইবনে আলী । এছাড়া  রানারআপ পুরস্কার পেয়েছেন দৈনিক অধিকারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোঃ মাসুদ রানা। মূলত বিশেষ প্রতিবেদন, প্রতিবেদনের ভাষা, নির্ভুল বানান এবং সাংবাদিকতায় সাংগঠনিক দক্ষতা এই তিনটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদক নির্বাচন করা হয়েছে।

যোবায়ের ইবনে আলী ও মোঃ মাসুদ রানার  হাতে পুরস্কার তুলে দেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মিরাজুল আল মিশকাত।

সেরা প্রতিবেদকের পুরুস্কার গ্রহণের পর যোবায়ের ইবনে আলী বলেন, " প্রথমেই হাবিপ্রবি সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানাতে চাই এমন চমৎকার আয়োজনের মাধ্যমে আমাকে পুরস্কৃত করার জন্য। এ ধরণের পুরস্কার আমাদের কাজের গতিকে ত্বরান্বিত করবে বলে বিশ্বাস করি। ইচ্ছা-আবেগ-শখ থেকে ক্যাম্পাস সাংবাদিকতার শুরু হয়। ধীরে ধীরে ভালোবেসে ফেলি হাবিপ্রবিসাসকে। ক্যাম্পাস সাংবাদিকতা ক্ষমতায়ন কিংবা আর্থিকভাবে লাভবান হওয়ার কোনো জায়গা না। তবুও এই ক্যাম্পাস সাংবাদিকতার নেশা এতই প্রবল যে, এর প্রভাব কাটিয়ে ওঠা দুঃসাধ্য। যত ব্যস্তই থাকি না কেন , ক্যাম্পাসের যেকোনো সংবাদ উপযোগী তথ্য টানে চুম্বকীয় শক্তিতে। যেন ওখানেই সকল প্রশান্তি, সকল সুখ "।

রানারআপ পুরস্কার গ্রহণের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে মোঃ মাসুদ রানা বলেন, " জীবনে প্রথমবার এমন পুরুষ্কার পেয়ে সত্যিই আনন্দিত। ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের খুব কাছাকাছি যেতে পেরেছি। আশা করছি ক্যাম্পাস সাংবাদিকতার শেষ দিন পর্যন্ত হাবিপ্রবিকে বিশ্ব দরবারে তুলে ধরতে আমার কলম যুদ্ধ চলমান থাকবে। এজন্য আমি সকলের সহায়তা কামনা করছি "।

পুরষ্কার প্রদানের পর হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মিরাজুল আল মিশকাত বলেন, " এই পুরস্কার মূলত হাবিপ্রবিসাসে কর্মরত সকল ক্যাম্পাস সাংবাদিকদের  নিজের কাজের প্রতি আগ্রহ বাড়াতে সহায়তা করবে। এছাড়া হাবিপ্রবি সাংবাদিক সমিতি আগামী ১১ সেপ্টেম্বর থেকে ভিডিও নিউজ প্রেজেন্টেশনের যাত্রা শুরু করতে যাচ্ছে। এতে করে হাবিপ্রবিসাসের কাজের গতি আরো ত্বরান্বিত হবে বলে আশা প্রকাশ করছি  "।

উল্লেখ্য যে, যোবায়ের ইবনে আলী হাবিপ্রবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও মোঃ মাসুদ রানা কার্যকরী সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ