শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

বাঁচতে চায় প্রান্ত : সুচিকিৎসায় প্রয়োজন আড়াই লক্ষাধিক টাকা

শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১
বাঁচতে চায় প্রান্ত : সুচিকিৎসায় প্রয়োজন আড়াই লক্ষাধিক টাকা

ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি :

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ৬০ এ ব্যাচের শিক্ষার্থী ফারদিন আলম প্রান্ত মেরুদন্ডের হাড় বৃদ্ধি জনিত রোগ "ডিজেনারেটিভ ডিস্ক ডিজিজ" এ আক্রান্ত হয়েছে। মেধাবী শিক্ষার্থী প্রান্ত রোগাক্রান্ত হওয়ায় তার পরিবার, সহপাঠী, ও শিক্ষকদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। তার জন্য দোয়া এবং সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা। প্রান্তের অপারেশন এর জন্য প্রায় ২.৫ লক্ষ্য টাকার প্রয়োজন জানিয়েছেন তার চিকিৎসকরা।

প্রান্তের পারিবারিক সূত্রে যানা যায়, বর্তমানে সে মেট্রোপলিটন মেডিকেল সেন্টার, মহাখালী হাসপাতালে "নিউরোলজি" বিভাগে চিকিৎসাধীন আছেন। তার বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে ডাক্তার জানিয়েছেন, অপারেশনটি দ্রুত না হলে অবস্থা আরো গুরুতর হতে পারে। এমতাবস্থায় দ্রুত অপারেশন করা জরুরি কিন্তু অপারেশন এর টাকা  বহন করা তার  পরিবারের পক্ষে সম্ভব নয়।

সহপাঠীরা জানায়, ফারদিন আলম প্রান্ত খুবই প্রানচঞ্চল ও হাসি খুশি ছেলে। সবার সাথে ভালো ব্যবহার করে। প্রান্ত রক্তদাতা হিসেবে কাজ করে এসেছে, প্রায় হাজারখানেক  রক্তদাতা মেনেজ করে দিয়ে সহযোগিতা করেছে এখন পর্যন্ত। সহপাঠীরা জানায় প্রতিদিন অসংখ্য অনুরোধ আসে রক্তদানের এবং সকলকে ডোনার এর সাথে যোগাযোগ করে সাহায্য করে আসছে রক্তযোদ্ধা প্রান্ত। ইউনিভার্সিটি ছাড়াও নিজ থানায় রক্তদান সহ স্বেচ্ছাসেবামূলক কাজের সাথে জড়িত প্রান্ত।  ডিআইইউ এর সর্ববৃহৎ ব্লাড ডোনেশন গ্রুপ "We Are DIUan Blood Donors" গ্রুপ এর পরিচালনা করছে সে। 

গ্রুপ এর তথ্য অনুযায়ী জানা যায় প্রান্ত অসুস্থ হওয়ার পরেও তার রক্তদান কর্মসূচি বন্ধ রাখেনি, হাসপাতালের বেডে থেকেও সে নিজ দায়িত্ব পালন করে যাচ্ছে। এমতাবস্থায় সবার কাছে দোয়া চেয়েছেন সহপাঠীরা এবং তার পরিবারের কথা বিবেচনা করে চিকিৎসার জন্য সহায়তার জন্য সবার কাছে অনুরোধ জানিয়েছেন।

ফারদিন আলম প্রান্তের সহপাঠি বন্ধু তানজিম আবেগে আপ্লুত হয়ে  বলেন,"প্রান্ত আমাদের ব্যাচের খুব হেল্পফুল একটা ছেলে। পড়াশুনার পাশাপাশি সবাইকে সাহায্য করে গিয়েছে।  প্রান্তের এভাবে হঠাৎ অসুস্থ হওয়াটা মানতে পারছিনা।  আল্লাহ চাইলে প্রান্ত সুস্থ হয়ে আবার ফিরে আসবে। আর এর জন্য  আপনাদের সবার  একটু সহযোগিতা দরকার। সবাই যার যার জায়গা থেকে প্রান্তের জন্য এগিয়ে আসার আহ্বান করছি।

প্রান্তের জন্য সাহায্য  করতে চাইলে  এই নাম্বার গুলোতে বিকাশ/নগদ/রকেটের মাধ্যমে টাকা পাঠাতে পারেন
বিকাশ :01768758427
নগদ:01768758427
রকেট:01768758427

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ