শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার উপদেষ্টা ফজলুল হক আসপিয়া আর নেই

বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১
খালেদা জিয়ার উপদেষ্টা ফজলুল হক আসপিয়া আর নেই

সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আসপিয়া( ইন্নালিল্লাহি------রাজিউন)। 

বুধবার দুপুরে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফজলুল হক আসপিয়া দীর্ঘ এক মাস বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। 

তার মুত্যুতে সুনামগঞ্জে রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্র নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ৩ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয়-স্বজন রেখে গেছেন। 

পারিবারিক সুত্র জানাযায়, মরহুমের মাগরিব বাদ ঢাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় অফিসের সামনে প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। পরে তার লাশ ঢাকা থেকে সুনামগঞ্জ ষোলঘরস্থ নিজ বাস ভবনে নিয়ে আসা হবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় সুনামগঞ্জ পৌর চত্বরে সর্বস্তরের জন-সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে। বেলা ২.৩০ মিনিটে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। একইদিন বাদ মাগরিব সিলেটে শাহজালালের দরগায় তৃতীয় জানাযা শেষ দরগাহ প্রাঙ্গনেই তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য, তিনি সুনামগঞ্জ-৪ (বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সদর) আসন থেকে ১৯৯৬, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। অষ্টম জাতীয় সংসদে তিনি হুইপ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি জেলা শিল্পকলা একাডেমি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল