বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

নোবিপ্রবির নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

রোববার, মার্চ ১৪, ২০২১
নোবিপ্রবির নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

খাদিজা খানম, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নিয়োগে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

রোববার (১৪ মার্চ) বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এ সময় নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার সমিতির নেতৃবৃন্দ, কর্মচারীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মো. বাহাদুর বলেন, প্রায় ২২ মাস ধরে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নোবিপ্রবির সকল পর্যায়ের নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রতিবাদে আজকের এই মানববন্ধন। ২০১৯ সালের এপ্রিলের শেষের দিকে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নোবিপ্রবির সকল পর্যায়ের নিয়োগের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এতে প্রায় ৬০ এর অধিক শিক্ষক এবং প্রায় ৫০-৬০ জনকর্মকর্তা-কর্মচারী, অস্থায়ী, মাস্টাররোল এবং চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তদের চাকুরী স্থায়ীকরণ করা যায়নি।

এছাড়াও উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো বিভাগে পর্যাপ্ত শিক্ষক নেই, মাত্র দুই জন শিক্ষক দিয়ে দু’টি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চলছে। ফলে শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা ও শিক্ষা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অচিরেই যেন এ নিষেধাজ্ঞা প্রত্যাহারে উদ্যোগী হন, মানববন্ধনে এমনটাই দাবি করেন নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি ও কর্মচারী নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি ও কর্মচারীবৃন্দ সম্মিলিতভাবে এ মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ