বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন এর উদ্যোগে মজার পাঠশালা চালু

শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন এর উদ্যোগে মজার পাঠশালা চালু

মজার খাবার, মজার পড়া শ্লোগানে ঝরে পরা ও বঞ্চিত শিশুদের জন্য চট্টগ্রামে যাত্রা শুরু হলো "মজার পাঠশালা"র। শনিবার (১৮ সেপ্টেম্বর) নগরীর চান্দগাঁও থানাধীন গোলাম আলী নাজির পাড়াস্থ আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন কমপ্লেক্সে মজার পাঠশালা উদ্বোধন করেন থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (চান্দগাঁও, বাকলিয়া) জয়ন্ত বাড়ৈ। এতে সভাপতিত্ব করেন  ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন। ফাউন্ডেশনের সহকারী কোর্ডিনেটর মোহাম্মদ শওকত আরাফাতের সঞ্চালনায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে উদ্বোধনী প্রোগ্রাম শুরু হয়। 

প্রধান অতিথি মাধ্যমিক থানা শিক্ষা কর্মকর্তা ফাউন্ডেশনের সাম্প্রতিক বিভিন্ন কর্মসূচি উল্লেখপূর্বক আজকের দারুণ এই উদ্যোগের কথা অত্যন্ত গুরুত্বের সাথে আলোচনা পূর্বক এই ফাউন্ডেশন মাদার তেরেসার মতো একদিন আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এই ফাউন্ডেশনের সকল কর্মসূচি তিনি ভালবাসার সাথে পর্যবেক্ষণ করছেন ও সংশ্লিষ্ট সকলকে এরূপ উদ্যোগ নেয়ার জন্য তিনি আহবান জানান। 

অনুষ্ঠানে শিক্ষকবৃন্দের পক্ষ থেকে আল হুমাইরা (রা.) মহিলা মাদ্রাসার সম্মানিত শিক্ষিকা উম্মে হানী এই ফাউন্ডেশন যার নামে নামকরণ করা হয়েছে তাঁর চারিত্রিক বৈশিষ্ট্য, সততা, জ্ঞানার্জনে আগ্রহ উপস্থিত শিশুদের জন্য অনুসরণপূর্বক তাঁর মতো হওয়ার আহবান রাখেন। 

সভাপতির বক্তব্যে উপস্থিত শিশুদের নিয়মিত মজার পাঠশালায় আসার আগ্রহ, আগামী দিনে বড় ও ভালো মানুষ হওয়ার স্বপ্নের বীজ বপন করে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন। তিনি আশা প্রকাশ করেন আগামীতে ফান্ড থাকা সাপেক্ষে মজার পাঠশালা পুরো চট্টগ্রাম ছড়িয়ে দেশের আনাচেকানাচে বিস্তৃত লাভ করবে, ইনশাআল্লাহ। 

অনুষ্ঠানের শেষে উপস্থিত সকল শিশুকে খাতা, কলম, পেন্সিল, স্কেল, রাবার, শার্পনার ইত্যাদি প্রয়োজনীয় শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। আগামীকাল থেকে প্রতিদিন দুপুর ২টায় মেহমানখানায় মজার আহার শেষে মজার পাঠশালার শিক্ষা কার্যক্রম শুরু হবে। যথারীতি বিকাল ৫টায় মজার বিস্কুট দিয়ে দুধ পান শেষে মজার পাঠশালার ছুটি হবে। 

উল্লেখ্য ফাউন্ডেশন পরিচালিত মেহমানখানায় আহার, পাঠশালায় পাঠদানসহ সবকিছু সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হচ্ছে। যার ব্যয়াদি ফাউন্ডেশনের মেহমানখানায় যে সমস্ত মহতী মানুষগণ অংশগ্রহণ করছেন সেখান থেকেই ব্যয় নির্বাহ করা হবে। আশেরপাশের শিক্ষা বঞ্চিত শিশুদের মজার পাঠশালায় পাঠিয়ে দিয়ে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার অনুরোধ জানানো হয়েছে। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শেখ আবদুল মুনির, ম্যানেজার (প্রোগ্রাম ডেভেলপমেন্ট)। প্রোগ্রামে আগ্রহী স্বেচ্ছাসেবকগণ, কিছু সংখ্যক অভিভাবক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

ফাউন্ডেশনের কর্মসূচীতে স্বেচ্ছাসেবক হিসেবে নিবন্ধন করতে নিম্নের লিংকটা অনুসরণ করতে বিনীত অনুরোধ জানানো হয়েছে। https://forms.gle/7qcJrR1DS1LKzB4N8 


সময় জার্নাল/ইএইচ



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল