শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রাবিতে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ

শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
রাবিতে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ

নোমান ইমতিয়াজ। রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) হল ও ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনের শিক্ষার্থীরা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়ার দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় চারুকলার মাস্টার্সের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, আগামী ৩০ তারিখের মধ্যে আবাসিক হল খুলে দিতে হবে। অধিকাংশ বিভাগের প্রতিটা ইয়ারের ফাইনাল পরীক্ষার ডেট দিয়েছে। ফলে আশেপাশের মেসগুলোতে আমাদের গাদাগাদি করে থাকতে হচ্ছে। আর মেসে থাকার ফলে আমাদেরকে নানা রকম হয়রানির শিকার হতে হচ্ছে। ছাত্রীদের ইভটিজিংয়ের শিকার হতে হচ্ছে। স্বাস্থ্যবিধির দোহাই দিয়ে প্রশাসন যে এতদিন হল বন্ধ রেখেছে তা কোনভাবেই যৌক্তিক নয়। আর আগামী ভর্তি পরীক্ষা দিতে আসা কোন শিক্ষার্থী ও অভিভাবক যেন হেনস্তার শিকার না হয় কোন প্রকার অনিশ্চয়তার মধ্যে না পরেন কোন প্রকার হয়রানির শিকার না হন সেজন্য অবশ্যই ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খুলে দিতে হবে।

গণিত বিভাগের শিক্ষার্থী আবুল কালাম আজাদ বলেন, আমরা এর আগেও অনেকবার বিশ^বিদ্যালয় প্রশাসনকে হল খোলার দাবি জানিয়েছি। তবে সে সময়ের তুলনায় বর্তমানে আমাদের হল খোলার দাবিটা বেশি গুরুত্বপূর্ণ। কারণ অধিকাংশ বিভাগে পরীক্ষা চলছে। ফলে বিশ^বিদ্যালয়ের ৮০% শিক্ষার্থী ক্যাম্পাসে এসে গেছে। আর এতে করে মেসের সংকট দেখা দিয়েছে। আমরা দেখতেছি যে সম্পূর্ণ পরিকল্পিতভাবে হল ক্যাম্পাস বন্ধ রাখা হয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। আর হল বন্ধ রেখে ভর্তি পরীক্ষা নেওয়া সমীচীন নয় বলে আমরা মনে করছি।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপুর সঙ্গে সাক্ষাৎ করে হল খোলার দাবি জানান।

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে উপাচার্য গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে।  সভায় হল ও ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব। একাডেমিক কাউন্সিলের সভা ছাড়া হল ও ক্যাম্পাস খোলার সুযোগ নেই। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল