শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

তালা ও কলারোয়া উপজেলায় ২১ টি ইউনিয়নে ভোট গ্রহণ

জালালপুর ইউনিয়নে কেন্দ্রের পাশে নৌকার সমর্থকদের বোমা বিস্ফোরণ

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
জালালপুর ইউনিয়নে কেন্দ্রের পাশে নৌকার সমর্থকদের বোমা বিস্ফোরণ

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা: দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলার ২১ টি ইউনিয়নে টানা বর্ষনের মধ্যে ইউপি নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। বৃষ্টির কারণে ভোট কেন্দ্র গুলোতে সকালে কিছুটা ফাঁকা দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিততি বাড়ছে। 

তালা উপজেলার জালালপুর ইউনিয়নের ১ নং মক্তব কেন্দ্রের পাশে বোমা বিস্ফোরন করে কেন্দ্র দখলে নেয়ার জন্য আতংক সৃষ্টির চেষ্টা করে নৌকার কর্মী-সমর্থকরা বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মফিদুল হক লিটু। তিনি জানান, সেখানে পুলিশ সদস্যরা ফাঁকা গুলি বর্ষন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এর আগে সকালে শ্রীমন্তকাটি কেন্দ্রের পাশে নৌকার কর্মী-সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর কর্র্ম-সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়। তারা সেখানে স্বতন্ত্র প্রার্থীর দুই কর্র্ম-সমর্থকের পিটিয়ে আহত করেছেন বলে জানা যায়। 

 তালা উপজেলার ১১টি ও কলারোয়া উপজেলার ১০ টি ইউনিয়নে সকাল ৮ থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। যা চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এদিকে,রাতে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও একজন ইউপি সদস্য প্রার্থীসহ কমপক্ষে ১৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির জানান, কলারোয়া ও তালা উপজেলার ২১টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে তালায় ৩ টি ও কলারোয়ায় একটিতে ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। 

তিনি আরো জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে দুই উপজেলায় ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ২৬০ জন নারী ও সাধারণ সদস্য পদে ৮৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

সাতক্ষীরার জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান জানান, তালা উপজেলার সদর, জালালপুর ও খলিলনগর ইউনিয়ন এবং কলারোয়া উপজেলার
কেড়াগাছি ও হেলাতলা ইউনিয়নকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে, ঝুকিপর্ণ কেন্দ্র গুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও রাখা হয়েছে। 

তিনি আরো জানান, এই দুই উপজেলায় আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৩ জন নির্বাহি মাজিস্ট্রেটসহ ১ হাজার ১০২ জন পুলিশ, ১০০ জন বিজিবি, ৩ হাজার ৩১৫ জন আনসার সদস্য, র‌্যাবের ৬ টি টিম নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছেন।

উল্লেখ্য, এই দুই উপজেলায় মোট ৩ লাখ ৭৫ হাজার ২৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ২৪৪
জন ও নারী ভোটার রয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৫০ জন। ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল