বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা

সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ: সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচনে ভোটার তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার দুপুরে সিনিয়র জজ আদালতে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন উপ-কমিটির ৫ সদস্যকে আসামি করে এই মামলা দায়ের করেন একাডেমির আজীবন দাতা সদস্য রাশেদ বখত নজরুল। মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মলয় চক্রবর্তী রাজু। 

মামলার এজহারে উল্লেখ করা হয়, আগামী ২৬ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনকে সামনে রেখে ৬ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিলে যে ভোটার তালিকা প্রকাশ করা হয় তা নিয়ম বহির্ভূত ও গঠনতন্ত্র মেনে নতুন ভোটার সৃষ্টি করাসহ সদস্য ফী হিসেবে তহবিলে জমা করি হয়নি বলে অভিযোগ করা হয়। নির্বাচন সম্পর্কে শিল্পকলার সকল পর্যায়ের সদস্যরা অবগত নন ও তফসিল বিষয়ে গণমাধ্যমসহ প্রচার মাধ্যমে অবহিত না করে গোপনে নির্বাচন আয়োজনের অভিযোগ করা হয়। তাই আসন্ন নির্বাচনকে স্থগিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আদালতের প্রতি অনুরোধ জানান মামলার বাদী রাশেদ বখত নজরুল। 

মামলায় নির্বাচন উপ কমিটির আহবায়ক জেলা প্রশাসক, সদস্য সচিব জেলা নির্বাচন কমিশনার, সদস্য জেলা কালচারাল অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), সহকারি কমিশনার (সার্বিক)কে আসামি করা হয়। এসময় বাদী পক্ষের আইনজীবী হিসেবে আরও ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম সেপু, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম, বিপ্লব ভট্টাচার্য, হুমায়ুন আহমেদ প্রমুখ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল