বুধবার, ২০ অক্টোবর ২০২১

করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ৮১৮

শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ৮১৮

সময় জার্নাল প্রতিবেদক :

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণে দেশে একদিনে নতুন করে ২৫ জনের মৃত্যু হয়েছে। এসময় ভাইরাস শনাক্ত হয়েছে ৮১৮ জনের দেহে। এর আগে গতকাল (শুক্রবার) ৩১ জনের মৃত্যু এবং এক হাজার ২৩৩ জন রোগী শনাক্ত হয়।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৫১৫ জনের। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৮১৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৫ লাখ ৯৬ হাজার ৯২৯টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৯৩ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৯৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ১৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ৫১৪, ময়মনসিংহে ১৪, চট্টগ্রামে ১৫৫, রাজশাহীতে ৫০, রংপুরে ২১, খুলনায় ৩০, বরিশালে ৭, সিলেটে ২৭ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ২৫ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং ১১ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১১, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ০, খুলনায় ৪, বরিশালে ০, সিলেটে ২, রংপুরে ২ এবং ময়মনসিংহে ০ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১২ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৬, ৪১ থেকে ৫০ বছরের ৪, ৩১ থেকে ৪০ বছরের ২ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ