শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১
হাবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত

আব্দুর রব, হাবিপ্রবি প্রতিনিধিঃ  উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের(স্বাস্থ্যবিধি মেনে) মধ্য দিয়ে আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর ৭৫তম জন্মদিন উদযাপিত হয়েছে।

 কর্মসূচির শুরুতে বাদ যোহর হাবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এর উপস্থিতিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, সেখানে প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দুপুর আড়াইটায় প্রশাসনিক ভবনের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান ও অন্যান্য অতিথিবৃন্দ জন্মদিনের শুভেচ্ছা সম্বলিত ফেস্টুুন ও বেলুন উড্ডয়ন এবং বৃক্ষরোপন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, চেয়ারম্যান, রেজিট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, বিভিন্ন শাখার পরিচালকবৃন্দসহ অন্যান্য শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে জাতির জনকের কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি স্বশ্রদ্ধ অভিনন্দন জানিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কামরুজ্জামান বলেন, " হাবিপ্রবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই প্রতিষ্ঠা লাভ করেছে আর বর্তমানে তিনি দেশকে উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন যা সত্যিই আনন্দের বিষয়। অতিসম্প্রতি তিনি এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন করায় ”মুকুটমণি" খেতাব অর্জন করেছেন। যা বাংলাদেশের জন্য গর্বের বিষয় । এসময় তিনি আরও বলেন, বাংলাদেশ তথ্য প্রযুক্তি খাতে ব্যাপক উন্নতি সাধন করেছে বিধায় হাবিপ্রবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলো অনলাইনে ক্লাস-পরীক্ষা কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছে। এতে করে আমরা শিক্ষার্থীদের মূল্যবান সময় রক্ষা করতে সক্ষম হয়েছি। বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

ভাইস-চ্যান্সেলর এর বক্তব্য শেষে বেলুন উড্ডয়ন করা হয় এবং প্রশাসনিক ভবনের সম্মুখে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কামরুজ্জামান ও ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার একটি কাজুবাদাম গাছের চারা রোপন করেন। এ সময় পৃথকভাবে সম্মানিত ডীনবৃন্দ, রেজিস্ট্রার ও বিভিন্ন শাখার পরিচালকবৃন্দসহ অন্যান্যরা বৃক্ষরোপন করেন। 
অনুষ্ঠানে সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল