রবিবার, ০৩ জুলাই ২০২২

অসহায় এবং এতিমদের জন্য নির্মিত

বানারহাওলা মাদরাসায়ে মারকাজুল কুরআন'র উদ্বোধন

শনিবার, অক্টোবর ২, ২০২১
বানারহাওলা মাদরাসায়ে মারকাজুল কুরআন'র উদ্বোধন

জেলা প্রতিনিধি: বর্তমান সমাজকে অন্ধকার থেকে ফিরিয়ে এনে ধর্মীয় আলোয় আলোকিত করতে কাপাসিয়ার একঝাঁক তরুণ সদস্য নিয়ে গঠিত তারুণ্যের আলো সামাজিক সংঘ এবং বানার হাওয়া উত্তরপাড়ার সর্বস্তরের মানুষের সহযোগিতায় নির্মিত হল "বানারহাওলা মাদ্রাসায়ে মারকাজুল কুরআন"

প্রধান মেহমান ও প্রথম ছবক দান করেন দেশবরেণ্য প্রখ্যাত আলেম  হযরত মাও: মুফতী বাহাউদ্দিন আহমেদ সাহেব দা:বা:, শাইখুল হাদিস,  জামিয়া রাহমানিয়া আজিজিয়া, মোহাম্মদপুর-ঢাকা ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আসাদুজ্জামান আসাদ। ভাইস-চেয়ারম্যান,  কাপাসিয়া উপজেলা পরিষদ,  এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  আলহাজ্ব সাখাওয়াত হোসেন প্রধান চেয়ারম্যান, কাপাসিয়া ইউনিয়ন পরিষদ।

মাদরাসাটির জমিদাতা এবং প্রতিষ্ঠাতা সভাপতি জনাব সাইফুল ইসলাম সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, যে সকল মানুষেরা মাদরাসাটির জন্য সবসময় দোয়া, পরামর্শ এবং অর্থ দিয়ে সাহায্য করেছেন তাদের প্রতি আমরা সারা জীবন কৃতজ্ঞ থাকবো। প্রথম অবস্থায় মাদরাসাটি নূরানী ও বয়স্ক শিক্ষা দিয়ে শুরু হবে এবং আগামী রমজান থেকে হিফজুল কোরআন বিভাগ চালু করা হবে।

মাদরাসা এর প্রধান সমন্বয়কারী ও অন্যতম উদ্যোক্তা আতাহার আলী মোস্তাক বলেন, আল্লাহ তায়ালা মনোনিত জীবন ব্যবস্থা ইসলাম ধর্ম কে জানতে হলে এবং অন্তরে পরকালের ভয় কে সবসময় জীবিত রাখতে আল কুরআন শিক্ষার গুরুত্ব অপরিসীম, এই  ধারণা কে বাস্তবে রূপ দিতেই আমরা এই মাদ্রাসার কাজে হাত নিয়েছি।

এই মাদরাসা টি কে বাস্তবে রুপ দিতে সর্বোচ্চ সহযোগিতা করেছেন রেমিটেন্স যোদ্ধা প্রবাসী ভায়েরা এবং দেশের অনেক দূরদূরান্ত থেকে অনেক অনেক সহযোগিতা করেছেন, আর তাদের অনেকের মাধ্যম হয়ে দাঁড়িয়েছিলো কাপাসিয়ার আপামর জনগণের প্রিয় সংগঠন  "তারুণ্যের আলো সামাজিক সংঘ"। 

সংগঠনটির সভাপতি, মাহমুদুল হাসান নাঈম বলেন,  তারুণ্যের আলো সামাজিক সংঘ সবসময় চলো "এগিয়ে যাই মানবতার সেবায়" অসহায় মানুষ এবং ধর্মীয় অনুভূতি নিয়ে কাজ করতে বদ্ধপরিকর। অনেক আগে থেকেই আমাদের পরিকল্পনা ছিলো একটি ধর্মীয় প্রতিষ্ঠানে গড়ে তোলা বা সম্পৃক্ত হ‌ওয়া, সেই লক্ষ্যে জমিদাতা এবং প্রধান সমন্বয়কারী মাদরাসাটির নির্মান কাজে সহযোগিতা করতে অনুরোধ করলে সংগঠনের প্রতিটি সদস্য  আপ্রাণ চেষ্টা চালিয়ে যান কাজ টি সফল করতে। যারা যারা অত্র সংগঠনের মাধ্যমে মাদরাসা নির্মাণ কাজে সহযোগিতা করেছেন সকলকে ধন্যবাদ জানান এবং সকলের জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

মাদরাসা টি নির্মাণ করা হয়েছে গাজীপুর জেলার কাপাসিয়া সদর ইউনিয়নের প্রাণ কেন্দ্র বানারহাওয়া উত্তরপাড়া গ্রামে, নির্মাণ কাজে ব্যয় হয়েছে প্রায় পাঁচ লক্ষ টাকা, এরমধ্যে "তারুণ্যের আলো সামাজিক সংঘ" এর মাধ্যমে অর্ধেকের বেশি টাকা সংগ্রহ হয়েছে, বাকি টাকা এলাকাবাসী এবং মাদরাসার দায়িত্বশীল ব্যাক্তিদের মাধ্যমে উঠে এসেছে। এক লক্ষাধিক টাকা এখনো কর্জে হাসানা এবং দোকান বাকি আছে।

নির্মাণ কাজে ও ছবক অনুষ্ঠানের সর্বোচ্চ সহযোগিতা করেন সকল এলাকাবাসী।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল