শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

হিলি’র শিশু আবতাহী অপহরণ ও হত্যা মামলার রায় ঘোষণা

মঙ্গলবার, অক্টোবর ৫, ২০২১
হিলি’র শিশু আবতাহী অপহরণ ও হত্যা মামলার রায় ঘোষণা

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধি:

দিনাজপুরের হিলিতে চার বছরের শিশু আবতাহী আল রশিদকে অপহরণ করে হত্যা ও লাশ গুমের অপরাধে আব্দুস সালাম ওরয়ে সামিউল (২৫) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। অন্যদিকে তারা বাবা আমজাদ হোসেন (৫৫) ও মা ছানোয়ারা বেগম (৪৫) কে তিন বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক সিনিয়র জেলা জজ শরীফ উদ্দিন আহমেদ এই রায় দেন। রায়ে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম ও সামিউলকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড এবং সামিউলের বাবা আমজাদ হোসেন ও মা ছানোয়ারা বেগমকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো এক মাস করে কারাদন্ডর আদেশ দেন আদালত। 

২০১৬ সালে ক্রাইম পেট্রল দেখে কম সময়ে বড়লোক হওয়ার জন্য চার বছর বয়সী শিশু আবতাহী আল রশিদকে অপহরণ করে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসামি সামিউল। পরে শিশুটিকে হত্যা ও লাশ গুম করে রাখলে হাকিমপুর থানা পুলিশ তা উদ্ধার করে।

পরে তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ আসামির বাড়ির ছাদ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে। এই ঘটনায় নিহত শিশুর পিতা বাদী হয়ে হাকিমপুর থানায় মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তৈয়বা বেগম বলেন, স্বাক্ষী-প্রমাণের ভিত্তিতে হত্যার বিষয়টি প্রমাণিত হয়েছে। এই রায়ে আমরা খুশি। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন শিশুটির পিতা মামুনুর রশিদ আজাদ। তিনি বলেন, এমন রায়ের ফলে অন্য কেউ আর এমন অপরাধ করতে সাহস পাবে না।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল