বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সন্ধান মিলেছে নিখোঁজ মিরপুরের তিন কলেজছাত্রীর

বুধবার, অক্টোবর ৬, ২০২১
সন্ধান মিলেছে নিখোঁজ মিরপুরের তিন কলেজছাত্রীর

নিজস্ব প্রতিবেদক: সন্ধান মিলেছে বাসা থেকে টাকা, স্বর্ণালংকার ও শিক্ষা সনদ নিয়ে পালিয়ে যাওয়া রাজধানীর মিরপুরের তিন কলেজছাত্রীর। বুধবার (৬ অক্টোবর) তাদের উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তবে তাদের ঠিক কোথা থেকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

নিখোঁজ তিন শিক্ষার্থী হলেন- কাজী দিলখুশ জান্নাত নিশা, কানিজ ফাতেমা ও স্নেহা আক্তার। তারা প্রত্যেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। দিলখুশ জান্নাত নিসা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, স্নেহা পল্লবী ডিগ্রি কলেজ ও কানিজ ফাতেমা দুয়ারিপাড়া কলেজের শিক্ষার্থী।

এর আগে নিখোঁজের পর গত (১ অক্টোবর) মো. তরিকুল্লাহ (১৯), মো. রকিবুল্লাহ (২০), জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজকে (১৮) অভিযুক্ত করে পল্লবী থানায় লিখিত অভিযোগ দেন কাজী দিলখুশ জান্নাত নিশার মা মাহমুদা আক্তার। পরদিন শনিবার (২ অক্টোবর) কাজী দিলখুশ জান্নাত নিশার বড় বোন অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ বাদী হয়ে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় তিন অভিযুক্তের সঙ্গে শরফুদ্দিন আহম্মেদ অয়নের (১৮) নাম যুক্ত করে মোট চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়।

তাদের আটকের পর পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তরিকুল জানিয়েছিলেন, ১২-১৩ দিন আগে নিখোঁজ শিক্ষার্থীদের জাপানে যাওয়ার কথা শুনেছিল সে। কিন্তু কার মাধ্যমে কীভাবে তারা জাপানে যাবেন, সে বিষয়ে কিছু জানাতে পারেনি তরিকুল। অন্য দুজনের কাছ থেকে তেমন কোনও তথ্য পাওয়া যায়নি। তবে থানা পুলিশ ও অন্য কয়েকটি সংস্থা মিলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঐ ছাত্রীদের উদ্ধারের চেষ্টা করে যাচ্ছে। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ঐ ছাত্রীরা দেশ ছেড়েছেন, এমন কোনও তথ্য আমরা পাইনি।

নিখোঁজ হওয়া তিন জনের মধ্যে এক জনের মা পল্লবী থানায় দায়ের করা অভিযোগের বিষয়ে বলেন, আমি আমার মেয়েসহ তিন জনের সন্ধান চাই। আইনশৃঙ্খলা বাহিনীর শরণাপন্ন হয়েছি। তারা এ বিষয়টি দেখভাল করছেন। আমার সন্তান যেন ফিরে আসতে পারে, সে আশায় রয়েছি। তিনি আরও বলেন, স্থানীয় জিনিয়া, তরিকুল ও রাকিবুল আমার মেয়ে ও তার দুই বান্ধবীকে বিদেশ যাওয়ার প্রলোভন দেখায়। সেই প্রলোভনে পড়েই তারা বাসা থেকে বের হয়ে যায়। যাওয়ার সময় আমার মেয়ে ৬ লাখ টাকা, মেয়ের এক বান্ধবী তার বাসা থেকে আড়াই ভরি স্বর্ণ ও আরেক বান্ধবী ৭৫ হাজার টাকা নিয়ে বাসা থেকে বের হয়ে যায়। আসামি তিন জনের মধ্যে জিনিয়া টিকটকে পরিচিত মুখ, আর তরিকুল ও রাকিবুল আপন দুই ভাই।

এদিকে কলেজপড়ুয়া ঐ তিন শিক্ষার্থীর সন্ধান পেতে পুলিশের সঙ্গে মাঠে নামে সরকারের একাধিক সংস্থা। মামলা দায়েরের পর ঐ তিন মেয়ের বর্তমান অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে থানা পুলিশের সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) পৃথকভাবে কাজ করে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল