শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাবির ভর্তি পরীক্ষা শেষ, ১০ অক্টোবর ফল প্রকাশ

বুধবার, অক্টোবর ৬, ২০২১
রাবির ভর্তি পরীক্ষা শেষ, ১০ অক্টোবর ফল প্রকাশ

নোমান ইমতিয়াজ, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। আগামী ১০ অক্টোবর থেকে ক্রমান্বয়ে ফলাফল প্রকাশ করা হবে এবং ২৫ অক্টোবর থেকে শুরু হবে ভর্তি। ক্লাস শুরু সম্ভাব্য তারিখ ১ ডিসেম্বর ২০২১। বুধবার (০৬ অক্টোবর) ‘বি’ ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে প্রথম বর্ষের এ ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক এ কে শমসুদ্দোহা বলেন, এবছর ‘বি’ ইউনিটে আবেদন করেছে ৩৯ হাজার ৮৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। আজ অনুপস্থিতির সংখ্যা ছিলো ৮ হাজার ৩৭৮ জন শিক্ষর্থী। অর্থাৎ ২১ শতাংশ।এর আগের দুই পরীক্ষায় ‘এ’ ও ‘সি’ ইউনিটে উপস্থিতির হার ছিলো যথাক্রমে ৮৩ দশমিক ৬১ শতাংশ ও ৭৬ শতাংশ। 

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবক, রাবি শিক্ষক সমিতি, রাবি প্রক্টরিয়াল বডি, রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, বিভিন্ন আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষাকারী সংস্থা, গণমাধ্যম ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। 

উল্লেখ্য, এবছর তিন ইউনিটে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু চূড়ান্ত আবেদন করে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল