সোমবার, ২১ জুন ২০২১

এনএসইউ’র আইন বিভাগের এলামনাই অ্যাসোসিয়েশন গঠিত

মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১
এনএসইউ’র আইন বিভাগের এলামনাই অ্যাসোসিয়েশন গঠিত

সময় জার্নাল প্রতিবেদক :

 নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে 'আইন এলামনাই অ্যাসোসিয়েশন'।

শনিবার (১৩ মার্চ, ২০২১) বিকালে রাজধানীর একটি হোটেলের কনভেনশন হলে পুরনো দিনের বন্ধুদের খুঁজে পাওয়া, একটুখানি খুনসুটি, একে অপরের হাল জানা এবং সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিশ্চিতে করণীয় নিয়ে আলোচনা করা হয়। পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে নাভিদ নওরোজ শাহ্ কে সভাপতি ও ফাহিম হাসনাইন খানকে সাধারণ সম্পাদক করে একটি এক্সিকিউটিভ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন :

সহ-সভাপতি মিরান চৌধুরী, আজিজুল হাকিম সম্রাট, আকরাম হোসেন রিফাত, শেখ শাওন, রাজ্জাক আহমেদ; অতিরিক্ত সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম; যুগ্ন-সম্পাদক নাজমুস সাকিব, শাকিউল আলম শাওন ; সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের জিলানী; কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন; গবেষণা ও প্রকাশনা সম্পাদক আতিয়া মার্জিয়া সীন; সমাজকল্যাণ সম্পাদক মাহামুদুল ইসলাম; সাংস্কৃতিক সম্পাদক সাজিদ হোসেন; ক্রীড়া সম্পাদক তাওহীদ আহমেদ রানা;  জনসংযোগ সম্পাদক নাফিউল আলম সুপ্ত; দপ্তর ও তথ্যপ্রযুক্তি সম্পাদক জিয়া উদ্দিন রিয়াদ; নির্বাহী সদস্য ইয়াকুব আহমেদ নিঝুম, মাসরুর আহমেদ প্রিয়, কল্যাণ চক্রবর্তী, সাবিহা মেহজাবিন ঐশী, জান্নাতুল ফেরদৌস ফারিয়া।

এসময় প্রতিষ্ঠাতা সভাপতি নাভিদ নওরজ শাহ্ বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক আইন শিক্ষার্থীদের মধ্যে সমন্বয় ঘটানোর জন্যই প্রথমবারের মত গঠন করা হলো 'আইন এলামনাই অ্যাসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি'। এ বিভাগের শিক্ষার্থী হয়ে আমি গর্বিত। শুধু বিশ্ববিদ্যালয় এবং আইন অঙ্গনেই নয়; শিক্ষকতা, রাজনীতি, মিডিয়া, ব্যবসা থেকে শুরু করে সকল স্তরে অবদান রাখছে এ বিভাগের শিক্ষার্থীরা। আশা করি এ সংগঠনের মাধ্যমে সাবেক শিক্ষার্থীদের ক্যারিয়ার ও স্কিল ডেভেলপমেন্ট এর পাশাপাশি যে কোন প্রয়োজনে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো একে অপরের পাশে থাকার। বর্তমান শিক্ষার্থীদের গ্রুমিং এবং সামাজিক দায়বদ্ধতা পূরণেও কাজ করবে আমাদের সংগঠন।

সহ-সভাপতি আজীজুল হাকিম সম্রাট বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি আমাদের পরিচয়। আইন বিভাগ শুধু বিভাগ নয় এটি একটি পরিবার। পরিবারের সকলের সাথে যোগাযোগ ও ভালোবাসার বন্ধনটি ধরে রাখতে আমরা অনুভব করি এলামনাই অ্যাসোসিয়েশন গঠনের প্রয়োজনীয়তা। দীর্ঘদিনের আলোচনার পর আজ এই কমিটি এবং অ্যাসোসিয়েশন গঠন আমাদের জন্য আনন্দের।

সাধারণ সম্পাদক ফাহিম হাসনাইন খান অর্ক বলেন, সবার ঐকান্তিক প্রচেষ্টা, একাগ্রতা ও পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, একতাবদ্ধ থেকে আমরা এগিয়ে নিয়ে যাবো আইন এলামনাই অ্যাসোসিয়েশন।


সময় জার্নাল/সিলভিয়া/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ