শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নারী শিক্ষার্থীকে মারধর, ধর্ষণের হুমকির অভিযোগ

সোমবার, অক্টোবর ১১, ২০২১
জবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নারী শিক্ষার্থীকে মারধর, ধর্ষণের হুমকির অভিযোগ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বোটানি বিভাগের এক ছাত্রীকে মেসে আটকিয়ে মারধর ও পরে বিশ্ববিদ্যালয়ে ঢেকে এনে ধর্ষণের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে ভুক্তভোগী মেয়েটি তার বিভাগের চেয়ারম্যানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি অভিযোগপত্র দিয়েছেন।

অভিযোগেপত্রে অভিযোগকারী নারী শিক্ষার্থী উল্লেখ করেন, দীর্ঘ চার মাস ধরে বিভিন্নভাবে আমাকে রাজনৈতিক ভয়ভীতি দেখানো হচ্ছে। এমনকি চড় থাপ্পড়সহ আমার উপর শারিরীক নির্যাতন চালানো হয়েছে। অবশেষে ছাত্রলীগের নেতা দিয়ে আমাকে ধর্ষণ ও গুম করার হুমকি দেয়া হয়। ক্যাম্পাসে আটকিয়ে রেখে তার ভিডিও ধারণা করা হয়েছে।

অভিযোগ পত্রে অর্থনীতি বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ফৌজিয়া আফরিন প্রিয়ন্তীর বিরুদ্ধে মারধর করার অভিযোগ করা হয়েছে। অন্যদিকে মনোবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ও মনোবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিথুন বারই এর বিরুদ্ধে ধর্ষণের হুমকির অভিযোগ আনা হয়েছে।

অভিযোগকারী শিক্ষার্থী কাছে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, আমাকে মেসের তুচ্ছ ঘটনায় চড় মারে প্রিয়ন্তি আপু। পরে আমাকে রাজনৈতিকভাবে ভয় দেখানো হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের সিট সে বাকি মেয়েদের দিবে বলেও জানায়। মেসে মারধরের ঘটনার পরের দিন ক্যাম্পাসে গিয়ে আমি ভয়ে মাফ চাইলেও আমার সাথে খারাপ ব্যবহার করে। এছাড়া উনার সাথে থাকা মিথুন বারই আমাকে ধর্ষণ করার হুমকি দেয়। আমি নিরাপত্তাহীনতায় এ অভিযোগ করেছি।

এদিকে এ অভিযোগের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে ফৌজিয়া আফরিন প্রিয়ন্তী বলেন, অভিযোগকারী রাতে পাঁচ-ছয়জন পুরুষ এনে আমাকেসহ সবাইকে অকথ্য ভাষায় থ্রেট দেয়। রাতে মেয়েদের পোশাক কেমন থাকে সবাই জানে। এটা আমাদের জন্য খুবই বিব্রতকর। তিনি আরও বলেন, মেয়েটির পক্ষে মেসের কোন সদস্য নেই। তার বিরুদ্ধে পুরাতন মেস ব্যবসার অভিযোগ আছে।

এছাড়া মিথুন বারই বলেন, আমি কাউকে কোন হুমকি দিই নাই। আমাকে কেন টানল বুঝতে পারছি না। তবে শুনেছি মেয়েটি একজন মেস ব্যবসায়ী।

এদিকে অভিযোগকারী নারী শিক্ষার্থী আরও জানান, বিশ্ববিদ্যালয়ে অভিযোগ দেয়ার পর আমাকে আবার সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের সামনে মিথুন বারই আমাকে আবার ধর্ষণের হুমকি দেয়। কিন্তু মিথুন বারই তা অস্বীকার করে বলেন, মেয়েটি বাইরের একটা ছেলেকে বিশ্ববিদ্যালয়ে এনে আমাকে হুমকি দিয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমি একপক্ষের (প্রিয়ন্তী) অভিযোগ পেয়েছি। তবে ঘটনাটি ক্যাম্পাসের বাইরের। তাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালকের সাথে কথা বলতে বলেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল ইসলাম বলেন, ' আমি এক পক্ষের অভিযোগ পেয়েছি।আমরা শিক্ষার্থীসহ অর্থনীতি এবং উদ্ভিদবিদ্যা বিভাগের সাথে প্রক্টোর স্যারসহ বসে আগামীকাল এটি সমাধানের চেষ্টা করব।

সময় জার্নাল/


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল