বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু ইহলৌকিকতা ধারণ করেছিলেন: ড. কলিমউল্লাহ

সোমবার, অক্টোবর ১১, ২০২১
বঙ্গবন্ধু ইহলৌকিকতা ধারণ  করেছিলেন: ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ইহলৌকিকতা ধারণ করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অনন্তকালের শ্রেষ্ঠ বাঙালি। তাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিলো। 

সোমবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় (১১ অক্টোবর) সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। আলোচনায় সূচনা বক্তব্য দেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোসা. আর্জিনা খানম। তিনি করোনাকালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বের  ভূয়সী প্রশংসা করেন। 

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সাউথ এশিয়া পার্টনারশীপ-বাংলাদেশের পরিচালনা পর্ষদের সদস্য মোঃ জাহুরুল ইসলাম। তিনি বলেন,  বঙ্গবন্ধুর ৭ই মার্চের  ভাষণে তাঁর দেশ প্রেমের পরিচয় পাওয়া যায়। 

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন. এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি। তিনি নতুন প্রজন্মের সবাইকে বঙ্গবন্ধুর পাঠে সংযুক্ত করার জন্য জানিপপকে  আহ্বান  জানান। 

মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের কলকাতা থেকে বিশিষ্ট কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য। তিনি বঙ্গবন্ধুর জীবনের নানান দিক আলোচনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোঃ হাবিবুর রহমান, ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ মোফাচ্ছল হোসেন খান, জনতা ব্যাংকের কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, কুমিল্লার লাকসাম থেকে মোঃ কামাল উদ্দিন, নীলফামারী থেকে ফাতেমা তুজ জোহরা লিমা এবং ফরিদপুর থেকে শেখ মোঃ রেজাউল করিম। 

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন টাঙ্গাইল থেকে বীর মুক্তিযোদ্ধা  এরশাদুল হক বুলবুল ও ঢাকা থেকে শিশু সাহিত্যিক আব্দুস সোবহান।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল