শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নোবিপ্রবিসাসের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সোমবার, অক্টোবর ১১, ২০২১
নোবিপ্রবিসাসের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস) সাফল্যের সপ্তম  পেরিয়ে অষ্টম বর্ষে পদার্পণ করেছে।

সোমবার (১১ অক্টোবর) রাতে অনলাইন জুম প্লাটফর্মে এক ওয়েবিনারের মাধ্যমে এবারের  প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পাশাপাশি ওয়েবিনারটি নোবিপ্রবি সাংবাদিক সমিতির ফেসবুক পেজ থেকে লাইভেও প্রদর্শন করা হয়।

নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে ও কার্যনির্বাহী সদস্য সাবিহা তাসমিমের সঞ্চালনায় সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দীন। 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য সাংবাদিক এএফপি বার্তা সংস্থার ব্যুরো প্রধান মো. শফিকুল ইসলাম। 

উক্ত আয়োজনের মূল আকর্ষণ ছিলো নোবিপ্রবিসাসের সাত বছরের পথচলা নিয়ে ডকুমেন্টারি প্রদর্শন। ডকুমেন্টারিটির সার্বিক তত্ত্বাবধায়ক ছিলেন নোবিপ্রবি সাংবাদিক সমিতির তৃতীয় অর্থাৎ বর্তমান কার্যনির্বাহী কমিটির দপ্তর ও প্রচার সম্পাদক আব্দুর কবীর ফারহান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম প্রথমেই নোবিপ্রবিসাসকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান এবং বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সাংবাদিক সমিতির সহায়তা কামনা করেন। তিনি অতীতের ন্যায় সদা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নোবিপ্রবিসাসের সাংবাদিকদের আহবান জানান। তিনি তার বক্তব্যে আরো বলেন যে, সাংবাদিকতা একটি শিল্প। পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকতা অত্যন্ত কঠিন কাজ। সাংবাদিকতায় জোর দিতে গিয়ে যেনো কারো একাডেমীক পড়াশোনায় কোন ক্ষতি না হয় সেদিকেও খেয়াল রাখতে বলেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দীন বলেন, "আমি এই বিশ্ববিদ্যালয়ে আমার কর্মজীবনের শুরু থেকেই বিশ্ববিদ্যালয়কে সারাবিশ্বে তুলে ধরতে নোবিপ্রবিসাসের কার্যক্রম পরিলক্ষিত করেছি। আশা রাখছি তারা তাদের সুদক্ষ কর্মকান্ডে বিশ্ববিদ্যালয়কে আরো বহুদূর নিয়ে যাবে"। এছাড়াও তিনি তার বক্তব্যে আসন্ন গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিসাসের সহায়তা কামনা করেন। 

অনুষ্ঠানের প্রধান বক্তা দেশ বরেণ্য সাংবাদিক এএফপি বার্তা সংস্থার ব্যুরো প্রধান মো. শফিকুল ইসলাম তার বক্তব্যে নোবিপ্রবিসাসের সাংবাদিকদের সাংবাদিকতা বিষয়ক বিভিন্ন বেসিক বই পড়ে কাজে আরো গতিশীলতা ও সুনিপুণতা বৃদ্ধির উপদেশ দেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও আশেপাশে অনুসন্ধানীমূলক সাংবাদিকতার প্রতি জোর দেয়ার আহবান জানান এবং সাংবাদিকতায় এগিয়ে যাওয়া নিয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। 

এছাড়াও উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন নোবিপ্রবিসাসের প্রাক্তন উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আব্দুল্লাহ আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং নোবিপ্রবিসাসের বর্তমান ও প্রাক্তন সদস্যবৃন্দ। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল