বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. সিনহা মনসুর আর নেই

বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১
যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. সিনহা মনসুর আর নেই

সময় জার্নাল প্রতিবেদক :

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. সিনহা মনসুর আর নেই। নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ স্ট্রনিবুক হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ২টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। 

ডা. সিনহা মনসুরের স্বজনেরা জানান, গত ৪ অক্টোবর তাঁর সেভিয়ার কার্ডিয়াক অ্যারেস্ট হয় । এর পর থেকেই অত্যন্ত সংকটাপন্ন অবস্হায় নিউইয়র্কের ওই হাসপাতালে ভর্তি ছিলেন ডা. সিনহা।

চিকিৎসা পেশার পাশাপাশি সাহিত্যেও আলো ছড়িয়েছেন ডা. সিনহা মনসুর। তাঁর উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে: জীবনানন্দ: সময়ের নিঃসঙ্গ নাবিক, এক মুক্তিযোদ্ধার না বলা কথা, ঘুরে দেখা শান্তিনিকেতন কাঠমাণ্ডু ও দার্জিলিং, দ্বীপ ও জনপদের গল্প, হুমায়ুন একজন হ্যামিলনের বাঁশিওয়ালা, সেইসব অদ্ভূত ভ্রমণ, জীবন এতো ছোট কেন?

ডা. সিনহা মনসুরের মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)। এক শোকবার্তায় সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন বলেন,  মহান আল্লাহতায়ালা তাকে বেহেশত নসীব করুন। এফডিএসআর পরিবারের পক্ষ থেকে আমরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনদের প্রতিও আমাদের সমবেদনা রইল। তাঁর অকাল প্রয়াণে আমরা বড় নিঃস্ব বোধ করছি।’ 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল