বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

বঙ্গবন্ধুর জন্মদিনে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের ভিন্ন আয়োজন

বুধবার, মার্চ ১৭, ২০২১
বঙ্গবন্ধুর জন্মদিনে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের ভিন্ন আয়োজন

নোবিপ্রবি প্রতিনিধি: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ভিন্নধর্মী আয়োজন করেছে নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদ। একটি এতিমখানায় ৩৫০ ছাত্র-শিক্ষককে নিয়ে দোয়া মাহফিল ও মধ্যাহ্নভোজের আয়োজন করে সংগঠনটি।

বুধবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় অবস্থিত একটি এতিমখানায় সংগঠনটি এ আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. ফারুক উদ্দিন। তিনি এতিমখানার কোমলমতি শিক্ষার্থীদের সম্মুখে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করেছেন। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অকৃত্রিম ভালোবাসার কথা তুলে ধরেন এই বক্তা। সর্বোপরি বাংলাদেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর জীবন দানের কথা স্মরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। 

স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এইচ এম মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ডঃ মফিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতির আলোচনায় কোমলমতি শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা মনে করিয়ে দেয়া হয়। 

এসময় আরো উপস্থিত ছিলেন কর্মকর্তা পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, মাদ্রাসার শিক্ষকবৃন্দ এবং নোবিপ্রবি সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে দোয়া মাহফিল শুরু হয় এবং হাফেজ মোঃ শাহাদাত হোসেনের মোনাজাতের মাধ্যমে জাতির পিতা আত্মার শান্তি কামনা করে অনুষ্ঠান শেষ হয়।

এছাড়াও উক্ত দোয়া মাহফিলে স্বাধীনতা শিক্ষক পরিষদ একইসাথে করোনা আক্রান্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলমের সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করে। দোয়া মাহফিলের পূর্বে স্বাধীনতা শিক্ষক পরিষদের পক্ষ থেকে এতিমখানার শিক্ষক-শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের অতিথিবৃন্দ সহ মোট তিন'শ পঞ্চাশ জনকে মধ্যাহ্নভোজ করানো হয়।

সময় জারনাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ