শনিবার, ১৯ জুন ২০২১

তিতুমীর আইটি সোসাইটির কমিটি ঘোষণা

বৃহস্পতিবার, মার্চ ১৮, ২০২১
তিতুমীর আইটি সোসাইটির কমিটি ঘোষণা

মো: মাইদুল ইসলাম: ডিজিটাল বাংলাদেশের সঙ্গে তাল মিলিয়ে ক্যাম্পাসের শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তিতে দক্ষ করার লক্ষ্য নিয়ে কয়েকজন তরুণের চেষ্টায় গড়ে উঠেছে সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটি(টিসিআইটিএস)। এ সংগঠনের কাজ আরও তরান্বিত করতে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফ হোসেন রাজনকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আবু বকর সিদ্দিককে সাধারন সম্পাদক করে ৩ মাসের জন্য ৮ সদস্যের ফাউন্ডিং কমিটি গঠন করেছে  সংগঠনটি।

বুধবার (১৭ই মার্চ) তিতুমীর কলেজের ফিন্যান্স ডিপার্টমেন্টের সেমিনারে আয়োজিত সভায় আইটি সোসাইটির উপদেষ্টা ও সভাপতি স্বাক্ষরিত এ কমিটি ঘোষণা করা হয়। আইটি সোসাইটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ সালাহ উদ্দিন। 


কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি রোকোনুজ্জামান, হিউমেন রিসোর্স সেক্রেটারি  শাহরিয়ার শাকিল, ব্রান্ড এবং প্রোমোশন হেড মোঃ মাইদুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহজালাল রাজু,  পাব্লিক রিলেশন এক্সিকিউটিভ রেজায়ে রাব্বি জায়েদ এবং অফিস মেইমেইন্টেন্স এক্সিকিউটিভ হিসেবে রয়েছেন নিজাম উদ্দিন খন্দকার। 

এছাড়া উক্ত সভায়, আইটি সোসাইটি'র অফিসিয়াল লোগো তৈরি প্রতিযোগিতার বিজয়ী পদার্থবিজ্ঞান বিভাগের ১৬-১৭ বর্ষের শিক্ষার্থী মোঃ আজিজ হোসেন রাজু কে পুরস্কার তুলে দেন, উপদেষ্টা প্রফেসর মোঃ সালাহ উদ্দিন।

খুব শীঘ্রই আইটি সোসাইটির অফিসিয়াল ওয়েবসাইট উদ্ভোধন করা হবে বলেও সভায় সিধান্ত হয়।

সদ্য দায়িত্ব পাওয়া সভাপতি আরিফ হোসেন রাজন বলেন, 'সময়ের সাথে সাথে তথ্য প্রযুক্তির অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে আমাদের দেশ। সেখানে এখনো আমাদের শিক্ষিত তরুণদের একাংশ পিছিয়ে আছে আইটি দিক থেকে। Make Your IT Career  এই লক্ষে আমারা কাজ করার চেষ্টা করে যাচ্ছি, যাতে আমাদের তিতুমীর কলেজের কোনো শিক্ষার্থী তাদের কর্ম জীবনে কম্পিউটার ব্যবহার না জানার জন্য বেকারত্ব থাকতে হয়। আইটি নির্ভর এই যুগে শিক্ষার্থীরা যাতে তাদের সুন্দর ক্যারিয়ার গড়ে তুলতে পারে, সেই উদ্দেশ্যে আমাদের আইটি সোসাইটির কার্যক্রমগুলো হয়ে থাকে। সেই সাথে আমাদের তিতুমীর কলেজকে ডিজিটাল শিক্ষাপ্রতিষ্ঠান করে আইটি নির্ভর শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকায় দেখার লক্ষ্যেই আমারা এগিয়ে যাবো। আমদের এই পথচলা আরো সুন্দর হোক এই কামনা করছি।  অভিনন্দন জানাই তিতুমীর কলেজ আইটি সোসাইটি'র নব্য-ঘোষিত ফাউন্ডিং কমিটির সকল সদস্যকে।

সহ-সভাপতি রোকোনুজ্জামান বলেন, 'আইটি সোসাইটি'কে তিতুমীর কলেজের একটি অন্যতম সংগঠন হিসেবে গড়ে তুলতে কাজ করে যাবো। আইটি খাতে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা যাতে অবদান রাখতে পারে সেই জন্য সর্বোত্তম চেষ্টা করবে আমাদের ক্লাব। তিতুমীর কলেজ আইটি সোসাইটি'র ফাউন্ডিং কমিটির সকল প্রতি আমার শুভেচ্ছা ও অভিনন্দন রইলো'।

হিউমেন রিসোর্স সেক্রেটারি শাহরিয়ার শাকিল বলেন, 'তিতুমীর কলেজ আইটি সোসাইটির ফাউন্ডিং কমিটি এবং সংযুক্ত সকল সদস্যদের আন্তরিক অভিনন্দন ও প্রীতি শুভেচ্ছা জানাচ্ছি। শুভেচ্ছা জানাচ্ছি তিতুমীর কলেজ আই টি সোসাইটির মাননীয় এডভাইজার প্রফেসর মোহাম্মদ  সালাহ উদ্দিন স্যারকে ও সভাপতি আরিফ হোসেন রাজনকে এবং প্রতিষ্ঠাকালীন সকল সদস্যদেরকে। ফাউন্ডিং মেম্বারদের আন্তরিকতা এবং দক্ষতায় তিতুমীর কলেজ আই টি সোসাইটি তার মিশন এবং ভিশন সম্পন্ন করুক এই কামনা করি'।

উল্লেখ্য, গত নভেম্বর মাসে সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটি(টিসিআইটিএস) ক্যারিয়ার উইথ আইটি স্কলারশিপ প্রোগ্রামে, পাঁচটি সেক্টরে (গ্রাফিক্স ডিজাইন,ওয়েব ডিজাইন,ডিজিটাল মার্কেটিং,ব্যাসিক ফটোশপ এবং মাইক্রোসফট অফিস) ১৫০ জন শিক্ষার্থীকে প্রায়   ২ লক্ষ টাকা সমমূল্যের ১০০% স্কলারশিপ এ অনলাইনে শেখার সুযোগ করে দেন। এর আগে ২০২০ সনের জুন মাসে তিতুমীর কলেজ আইটি সোসাইটি ২ মাসের একটি ফ্রী লার্নিং সেশন এবং অনলাইনে  ইথিক্যাল হ্যাকিং এর সেমিনারের আয়োজন করেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ