শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আপন নীড়ে ফিরলো নোবিপ্রবি শিক্ষার্থীরা

শনিবার, অক্টোবর ৩০, ২০২১
আপন নীড়ে ফিরলো নোবিপ্রবি শিক্ষার্থীরা

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি:

দীর্ঘ ১৯ মাস পর হলে ফিরলো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। নানা আয়োজনে আবাসিক শিক্ষার্থীদের বরণে করে নিলো হল কর্তৃপক্ষ। দীর্ঘদিন পর যেনো প্রাণ ফিরে পেলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আপন নীড়ে ফেরার উচ্ছ্বাস শিক্ষার্থীদের চোখে মুখে। 

আজ ৩১ অক্টোবর (রবিবার) সকাল ১০ টা থেকে নোবিপ্রবির চলমান ৩ টি আবাসিক হলের শিক্ষার্থীরা হলে উঠা শুরু করে। ৩ টি আবাসিক হলের ২ টি (হযরত বিবি খাদিজা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল) মেয়েদের এবং ১ টি  (আব্দুল মালেক উকিল হল) ছেলেদের হল।

দীর্ঘদিন পর হলে উঠে শিক্ষার্থীদের যাতে কোন ধরনের অসুবিধায় পড়তে না হয় সে বিষয়টি মাথায় রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন প্রভোস্টবৃন্দ। আজ দুপুর থেকেই  হলের ক্যান্টিনসমূহ চালু হবে বলে জানা যায়।

আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিতে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মালেক উকিল হলের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার- উল আলম। এ সময়ে তিনি ফুল ও উপহারসামগ্রী দিয়ে আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নেন। 

বরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য বলেন, "দীর্ঘদিন পর শিক্ষার্থীদের হলে ফিরে আনতে পেরে আমরা আনন্দিত। দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে’’। এসময় তিনি শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান। 

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, অন্যান্য শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীরা।

দীর্ঘদিন পর শিক্ষার্থীদের হলে ফিরে আসা সম্পর্কে জানতে চাইলে সাবেক স্পীকার আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল বলে, ‘দীর্ঘদিন পর শিক্ষার্থীদের মাধ্যমে আমাদের শূন্যস্থান পূরণ হবে এবং হল পরিপূর্ণ হবে এতে আমরা খুবই আনন্দিত। শীতকাল সামনে রেখে শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলার ব্যবস্থা রাখা হচ্ছে’।

বঙ্গমাতা হলের সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানিয়ে প্রভোস্ট মো শাহীন কাদির ভূঁইয়া বলেন, ‘হল কর্তৃক নির্ধারিত নিয়মে শিক্ষার্থীরা এসে হলে উঠতে পারবে। তাদের সব ধরনের সুযোগ সুবিধার কথা চিন্তা করে প্রস্তুতি নেওয়া হয়েছে৷ ছাত্রীরা এসে ঠিকভাবে হলে থাকতে পারবে’।

উল্লেখ্য যে, কমপক্ষে এক ডোজ টিকা দেওয়া ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে আবাসিক শিক্ষার্থীদের হলে উঠতে দেয় প্রশাসন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল