শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

আমাকে বদলে দিয়েছে এসএমই ফোরামের চাষী মামুন ভাইয়া

শুক্রবার, মার্চ ১৯, ২০২১
আমাকে বদলে দিয়েছে এসএমই ফোরামের চাষী মামুন ভাইয়া


আমি সানজিদা লোপা। আমি তৈমুর বুটিকস এন্ড টেইলার্স এর সত্ত্বাধিকারী। আমি আজ অন্য একটি গল্প বলবো যা আমাকে পরিবর্তন করতে সহযোগিতা করেছে।

আজ আমাকে সবাই চিনতে পেরেছে কার জন্য বিভিন্ন পত্রিকায় আমাকে নিয়ে লেখালেখি হচ্ছে। সে আর কেউ না। বাংলাদেশ এসএমই ফোরামের প্রতিষ্ঠাতা  চাষী মামুন ভাইয়া। 

চাষী মামুন ভাইয়ার চেষ্টা আর নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ এসএমই ফোরামের জন্ম। তার সাহসিকতায় আমরা জেগে উঠেছি হাজারও উদ্যোক্তা। আমার স্বপ্ন প্রায় শেষ হয়ে গিয়েছিল।

হঠাৎ করে চাষী মামুনের ভাইয়ার খবর জানতে পারি ফাতেমা আকতার ন্যাসি ও ফারহানা আফরোজ বাধন আপু কাছ থেকে। তাদের মাধ্যমে পরিচয় হয় চাষী মামুন ভাইয়া ও বাংলাদেশ এসএমই ফোরামের সাথে। 

দীর্ঘ ৯ মাস কষ্ট করে এই বাংলাদেশ এসএমই ফোরামের জন্ম। উদ্বোধন করার প্রস্তুতি চলছে। এমতাবস্থায় আমি সুযোগ পেলাম মেলার মাধ্যমে নিজ পণ্যের প্রচার ও প্রসার করার।

আল্লাহ চাইলে কি না হয়! তাই যথা সময়ে বাংলাদেশ এসএমই ফোরামের মেলা মতিঝিল বিসিকে হয় ৩ দিনব্যাপি। এবং এটা ছিলো আমার ঢাকার মধ্যে তৃতীয় মেলা। এই মেলা করে যে আমার প্রচার-প্রসার এতটা বেড়ে যাবে এটা কল্পনাতেও আসেনি। 

আমি বাংলাদেশ এসএমই ফোরামের মেলার ৩ দিনের সেরা বিক্রেতার পুরস্কার পেয়ে পরিচিতি লাভ করি। তাই চাষী মামুন ভাইয়াকে অনেক ধন্যবাদ আমাকে এখানে এই জায়গা তৈরি করে দেয়ার জন্য। 

তারপর থেকে আমি যেখানে যাই সেরা বিক্রি পুরস্কার নিয়ে আসি। বাংলাদেশ এসএমই ফোরামের মেলা করার পর থেকে 
ধারাবাহিকভাবে মেলায় অংশ নেয়ার সুযোগ পাচ্ছি। তাই আমাকে বদলে দিয়েছে এসএমই ফোরাম। 

তাই আমি মনে করি এসএমই ফোরামের জয় হবে ইন-শা-আল্লাহ। 

আমাকে বদলে দিয়েছে। আমার জীবনে আশার আলো দেখিয়েছেন চাষী মামুন ভাইয়া।


সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ