শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সুষ্ঠুভাবে নোবিপ্রবিতে গুচ্ছ পরীক্ষার সমাপ্তি

সোমবার, নভেম্বর ১, ২০২১
সুষ্ঠুভাবে নোবিপ্রবিতে গুচ্ছ পরীক্ষার সমাপ্তি

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি:

দেশে প্রথমবারের মত ২০২০-২১ সেশনে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সারাদেশে একযোগে ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় সমন্বিতভাবে এ পরীক্ষার অংশগ্রহণ করে। দেশের ২৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ ভর্তি পরীক্ষা।

আজ ১ নভেম্বর (সোমবার) 'সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে উক্ত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সমাপ্তি ঘটে।

ইউনিট 'এ’ অর্থাৎ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষায় নোবিপ্রবি কেন্দ্রে মোট ৩,৪৬২ জন ভর্তিচ্ছুর মধ্যে ৩,২৮০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। উপস্থিতির হার ৯৪.৭৫ শতাংশ।  ইউনিট 'বি’ অর্থাৎ মানবিক শাখার ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিতে ১,৬৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ১,৬০৪ জন শিক্ষার্থী উপস্থিত ছিলো। উপস্থিতির হার ৯৫ শতাংশ । নোবিপ্রবিতে 'সি’ ইউনিট অর্থাৎ বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষায় ১,৩৬৯ জনের মধ্যে উপস্থিত ছিল ১,৩০৫ জন পরিক্ষার্থী। উপস্থিতির হার ৯৫.২৫ শতাংশ।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের তরফ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরীক্ষা আয়োজনে সবরকমের ব্যবস্থা নেওয়া হয়। করোনা পরিস্থিতি মাথায় রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বাস্থ্যবিধি মেনে ভর্তি পরীক্ষার্থীদের দেহের তাপমাত্রা পরিমাপ ও মাস্ক পরিধান করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করার অনুমতি দেয়। 

এসময় উপাচার্য নোবিপ্রবি বিএনসিসি, নোবিপ্রবি রোভার স্কাউট ও নোবিপ্রবি সাংবাদিক সমিতিকে ভর্তি পরীক্ষা আয়োজনে সর্বাত্নক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে তিন ইউনিট মিলিয়ে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল