বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

ভারতে বাংলাদেশি শিক্ষর্থীদের পড়ার সুযোগ

বৃহস্পতিবার, জুন ৭, ২০১৮
ভারতে বাংলাদেশি শিক্ষর্থীদের পড়ার সুযোগ

ঢাকা

: ভারতের গান্ধী ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (জিআইটিএএম) বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাচ্ছেন। তারা এই বিশ্ববিদ্যালয়ে ১৯০টি প্রোগ্রামে পড়ার সুযগ পারবেন। 

রোববার (৩ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভারতীয় হাইকমিশন জানিয়েছে, ভারতের বিশাখাপত্তনম, হায়দ্রাবাদ এবং বেঙ্গলুরুতে অবস্থিত জিআইটিএএম একটি প্রথম সারির বিশ্ববিদ্যালয়। এতে যোগ্য বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য প্রকৌশল, বিজ্ঞান, ব্যবস্থাপনা, আন্তর্জাতিক ব্যবসা, ফার্মেসি, স্থাপত্যবিদ্যা, আইন, মেডিসিন, নার্সিং, সমাজ বিজ্ঞান এবং গান্ধিয়ান স্টাডিজের মতো বিভিন্ন বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর, ডক্টরাল এবং বিভিন্ন পর্যায়ের ১৯০টি প্রোগ্রামে ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। 

চার হাজার একরেরও বেশি জমিতে স্থাপিত জিআইটিএএম-এর তিনটি বিশ্বমানের ক্যাম্পাসে ২০ হাজারের বেশি শিক্ষার্থী এবং প্রায় এক হাজার ৪০০ জন শিক্ষক রয়েছে। 

এতে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের জিআইটিএএম-এর বিশাখাপত্তনম শাখার পরিচালক (এফএসএ) কে পি সি কিষাণের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের নাম্বার +৯১ ৭৬৬০০ ০০৬৫৮, ০৮৯১-২৮৬৬৪৭৭। অথবা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের মাধ্যমে তথ্য সংগ্রহ করা যাতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৩, ২০১৮


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ