বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামের রাজারহাটে আ‌'লীগের কমিটি বিলুপ্ত, নতুন কমিটির দাবি

শুক্রবার, নভেম্বর ৫, ২০২১
কুড়িগ্রামের রাজারহাটে আ‌'লীগের কমিটি বিলুপ্ত, নতুন কমিটির দাবি

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্ত ঘোষনা করায় আনন্দ র‌্যালীসহ নতুন কমিটি গঠনের দাবিতে সভা-সমবেশ করেছে স্থানীয় নেতাকর্মীরা। এদিকে কমিটি বিলুপ্ত ঘোষনার প্রায় এক মাস হতে চললেও আহবায়ক কমিটি গঠন না হওয়ায় নেতাকর্মীদের ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে দ্বিধা-বিভক্ত কমিটি দিয়েই চলছিল রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কার্যক্রম। এ বিষয়টি কেন্দ্রীয় আওয়ামীলীগ অবগত হলে গত ১২ অক্টোবর কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। সভায় জেলা কমিটিকে দ্রুত রাজারহাট উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেন। কিন্তু এখন পর্যন্ত আহবায়ক কমিটি গঠন না হওয়ায় নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।

এব্যাপারে রাজারহাট উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য চাষী আব্দুস ছালাম জানান, দীর্ঘদিন ধরে দ্বিধা-বিভক্ত কমিটি দিয়ে রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কার্যক্রম পরিচালিত হওয়ায় সাংগঠনিক দুর্বলতা দেখা দেয়া কমিটি বিলপ্ত করা হয়েছে। কিন্তু বিলুপ্তির এক হতে চললেও এখনও আহবায়ক কিংবা পুর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি। 
রাজারহাট উপজেলা আওয়ামীলীগের সাবেক সাগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ জানান, সামনে ইউপি নির্বাচন। এ নির্বাচনের আগে উপজেলা আওয়ামীলীগের কমিটি দেয়া না হলে এর প্রভাব পড়বে নির্বাচনী ফলাফলে। 

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু জানান, গত ১২ অক্টোবর সার্কিট হাউজে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাজারহাট উপজেলা আওয়ামীলীগ কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। আমরা চেষ্টা করছি সকলের ঐক্যমতের ভিত্তিতে দ্রুত একটি আহবায়ক কমিটি দেয়ার।  

এদিকে কমিটি বিলুপ্ত ঘোষনার পর থেকে আনন্দ র‌্যালীসহ নতুন কমিটি গঠনের দাবিতে সমাবেশ করে আসছে রাজার উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল