বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

অনুপ্রবেশকারীরা দলীয় আদর্শের বিরোধী কাজ করছে : আখুন্দজাদা

শুক্রবার, নভেম্বর ৫, ২০২১
অনুপ্রবেশকারীরা দলীয় আদর্শের বিরোধী কাজ করছে : আখুন্দজাদা

আন্তর্জাতিক ডেস্ক: তালেবানের প্রধান মোল্লা হিবাতুল্লাহ আখুন্দজাদা সতর্ক করে বলেছেন, দলের মধ্যে কিছু 'অপরিচিত অনুপ্রবেশকারী' রয়েছে, যারা দলীয় আদর্শের বিরোধী কাজ করছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই তথ্য জানান তিনি তালেবান সংশ্লিষ্ট বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিবৃতি প্রকাশিত হয়।

বিবৃতিতে তিনি বলেন, 'সব নেতারা তাদের দলের মধ্যে সতর্কতার সাথে নজরদারি করবেন এবং সরকারের ইচ্ছার বিরুদ্ধে কাজ করা অপরিচিত উপদানগুলো লক্ষ্য করবেন। যত শিগগির সম্ভব তাদের অবশ্যই অপসারণ করতে হবে।'

মোল্লা হিবাতুল্লাহ আখুন্দজাদা বলেন, 'কোনো ত্রুটি হলে নেতারা এর পরিণতির জন্য দুনিয়া ও আখেরাতে দায়ী থাকবেন।'

আগস্টে আফগান প্রশাসনের নিয়ন্ত্রণ তালেবানের হাতে আসার পর থেকে দেশটিতে বিরোধীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করে তারা। তা সত্বেও 'তালেবানের' পরিচয়ে বেশ কিছু হত্যাকাণ্ড ও অপরাধের ঘটনা ঘটে। তালেবান এই বিষয়ে সকলকে সতর্ক করে আসছে।

৬ আগস্ট প্রথম প্রাদেশিক রাজধানী হিসেবে দক্ষিণাঞ্চলীয় নিমরোজ প্রদেশের রাজধানী যারানজ দখল করে তারা। যারানজ নিয়ন্ত্রণে নেয়ার ১০ দিনের মাথায় কেন্দ্রীয় রাজধানী কাবুলে পৌঁছে যায় তালেবান যোদ্ধারা। তালেবান যোদ্ধারা অগ্রসর হতে থাকায় ১৫ আগস্ট আফগানিস্তান ছেড়ে পালিয়ে যান প্রেসিডেন্ট আশরাফ গনি। গনির কাবুল ছেড়ে পালিয়ে যাওয়ার জেরে আফগান প্রশাসন ভেঙে পড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই দিনই কাবুলে প্রবেশ করে তালেবান যোদ্ধারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল