মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

পিতা হত্যার দায়ে পুত্রের আমৃত্যু কারাদন্ড

সোমবার, নভেম্বর ৮, ২০২১
পিতা হত্যার দায়ে পুত্রের আমৃত্যু কারাদন্ড

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি: 

জামালপুরে লাঠির আঘাতে পিতার মৃত্যুর ঘটনায় পুত্রের আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। রোববার ৮ নভেম্বর দুপুরে জামালপুর জেলা দায়রা জজ আদালতে এই দণ্ড দেন বিচারক মো. জুলফিকার আলী খাঁন।

দণ্ডপ্রাপ্ত মো. রুকনুজ্জামান ওরফে খোকন (৩২) ইসলামপুর উপজেলার কৃষ্ণ নগর (পূর্ব শশারিয়া বাড়ী) গ্রামের মৃত অজর ওরফে রজব উদ্দিনের ছেলে। জমি নিয়ে বিরোধে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়।

রায় বিবরণীতে প্রকাশ, জমিজমার ভাগ বুঝে পাবার পরও পিতার কাছে আরো কিছু জমি দাবি করে খোকন। এ নিয়ে সৎ মা ও পিতার সাথে তার বিবাদ শুরু হয়। একপর্যায়ে সে ২০১২ সালের ২২ জুলাই সেহেরি খাবার সময় পিতাকে লাঠি দিয়ে মাথায় আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন ওই পিতা। পরে এলোপাতাড়ি মারধর করে পালিয়ে যায় খোকন। আশঙ্কাজনক অবস্থায় দেওয়ানগঞ্জ হাসপাতালে নেয়ার পথে মারা যান পিতা অজর।

এ ঘটনায় সৎ মা মোছা. কমলা বেগম (৬৫) বাদী হয়ে স্বামী হত্যার মামলা করেন। ১৪ জন সাক্ষীর মধ্যে ১২জনের সাক্ষ্য নিয়ে পুত্র খোকনকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন নির্মল কান্তি ভদ্র ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন মো. আমান উল্লাহ আকাশ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল