বুধবার, ২৩ জুন ২০২১

নতুন উপ-উপাচার্য পেলো ডিআইইউ শিক্ষার্থীরা

শনিবার, মার্চ ২০, ২০২১
নতুন উপ-উপাচার্য পেলো ডিআইইউ শিক্ষার্থীরা

ইসমাম হোসেন,ডিআইইউ প্রতিনিধি : ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)'র উপ-উপাচার্য নিযুক্ত হয়েছেন ডুয়েট'র সিভিল বিভাগের সাবেক অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ পরবর্তী ৪ বছরের জন্য তাঁকে এ পদে নিয়োগ করেছেন।

১৬-মার্চ (মঙ্গলবার) শিক্ষা মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এদিকে নতুন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.গনেশ চন্দ্র সাহাকে ডিআইইউ সাংবাদিক সমিতি, ডিআইইউয়ের ইংলিশ ডিপার্টমেন্টের এলিট ইংলিশ ক্লাব, সিভিল ক্লাব, সোশিওলজি ক্লাব সহ সকল সংগঠন থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

উল্ল্যেখ্য, অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা তারঁ পেশাদারি জীবনে ডুয়েটের ডিনের দায়িত্ব ও পালন করেছেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা ১৯৬৩ সালের ১-লা অক্টোবর টাংগাইল জেলার দেলদুয়ার উপজেলার এলাসিন গ্রামের সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৩ সালে ডুয়েটে যোগদানের পর থেকে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক   
ও ডীন সহ অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং এ তার বহু গবেষণা প্রবন্ধ দেশীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।  

উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় ড. গনেশ চন্দ্র সাহা বলেন, 'গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি সর্বাত্মক চেষ্টা করবো ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। বাংলাদেশের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সাধ্যমতো চেষ্টা ও কাজ করে যাবো। এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে আমি আনন্দিত । স্রষ্টার আশীর্বাদে আমি যেনো সঠিক ভাবে এই মহান দায়িত্ব পালন করতে পারি সব সময় সেই চেষ্টাই অব্যাহত থাকবে'।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ