শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

‘প্রশ্নপত্র ফাঁসের অপচেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

শনিবার, নভেম্বর ১৩, ২০২১
‘প্রশ্নপত্র ফাঁসের অপচেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক: যারা প্রশ্নপত্র ফাঁসের কোনোরকম অপচেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীতে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে আজ রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। আমরা সেটি আশা করি। ইনশাআল্লাহ কোথাও প্রশ্নপত্র ফাঁস হবে না। কিন্তু, গুজব ছড়ানোর অপচেষ্টা বরাবরের মতো আছে। কেউ যেন গুজবে কোনোভাবে কান না দেন। আমি অভিভাবকদের কাছে অনুরোধ করব—কোনোভাবে কোনোরকম গুজবে কান দেবেন না। আপনার সন্তানেরা যেন কোনোভাবে গুজবে কান না দেয়, সে ব্যাপারেও আপনারা খেয়াল রাখবেন। আর যারা গুজব ছড়াবে কিংবা প্রশ্নপত্র ফাঁসের কোনোরকম অপচেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবং এটিতে কোনো সন্দেহ নেই।’

পরীক্ষা চলাকালে এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকদের কেন্দ্রের বাইরে জটলা না করার অনুরোধ জানিয়ে ডা. দীপু মনি বলেন, ‘বেশির ভাগ প্রতিষ্ঠানে অভিভাবকদের অপেক্ষা করার খুব ভালো ব্যবস্থা নেই। পরীক্ষাকেন্দ্রের বাইরে অনেক ভিড় থাকছে, সেখানে স্বাস্থ্যবিধি মানাও খুব একটা সম্ভব হচ্ছে না। সে কারণে অভিভাবকদের অনুরোধ করব, যেন তাঁরা এ ব্যাপারে একটু যত্নবান হন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল