মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে পাটের হস্ত শিল্পের উপর দক্ষতা উন্নয়নে মহিলাদের প্রশিক্ষন অনুষ্ঠিত

রোববার, নভেম্বর ১৪, ২০২১
কুড়িগ্রামে পাটের হস্ত শিল্পের উপর দক্ষতা উন্নয়নে মহিলাদের প্রশিক্ষন অনুষ্ঠিত

রেজাউল করিম রেজা,কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের উলিপুরে পাটের হস্ত শিল্পের উপর গ্রামীণ নারীদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বোরবার দিনব্যাপী উলিপুর উপজেলা আরডিআরএস হলরুমে এ প্রশিক্ষণের আয়োজন করে বিসিক ট্রেনিং ইনষ্টিটিউট স্কিটি ঢাকা। 

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের মহাব্যবস্থাপক এবং বিসিক প্রশিক্ষণ ইনিষ্টিটিউটের অধ্যক্ষ ইন্জিনিয়ার মো: শফিকুল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয়ের উপব্যবস্থাপক জাহাঙ্গীর আলম, প্রশিক্ষক মো: জুবায়ের ইসলাম ও প্রশিক্ষক আশিকুর রহমান জয়, নারী সংগঠনের উদ্যোক্তা ফরিদা সহ অন্যান্যরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিসিকের মহাব্যবস্থাপক এবং বিসিক প্রশিক্ষণ ইনিষ্টিটিউটের অধ্যক্ষ ইন্জিনিয়ার মো: শফিকুল আলম জানান, হস্ত ও কুটির শিল্পে দেশের প্রত্যন্ত  গ্রামাঞ্চলের নারীদের দক্ষতা বৃদ্ধিতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে করে এই শিল্পে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে।   

প্রশিক্ষণে হস্ত ও কুটির শিল্পে নিজেদের দক্ষতা উন্নয়নে উলিপুরের ২৫ জন নারী অংশ নেয়। নিজেদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বাজারজাত ও নারী উদ্যোক্তা হিসেবে গড়ে উঠার বিষয়েও আলোচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পাট দিয়ে হাতের তৈরি নিজেদের বিভিন্ন পণ্য প্রদর্শন করেন প্রশিক্ষণে অংশগ্রহনকারী নারীরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল