বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের নেতৃত্বে নয়ন-মুগ্ধ

রোববার, নভেম্বর ১৪, ২০২১
তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের নেতৃত্বে নয়ন-মুগ্ধ

মো. মাইদুল ইসলাম: সরকারি তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের (টিসিপিসি) ২০২১-২২ সেশনের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে আব্দুল ওয়াদুদ (নয়ন) সভাপতি ও মোঃ ইব্রাহীম হোসেন (মুগ্ধ) সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব (টিসিপিসি) এর সাধারণ সদস্যদের ভোটে শুক্রবার (১২ নভেম্বর) ক্লাবের এ কার্যকরী কমিটি নির্বাচিত হয়।


এক বছর মেয়াদি ১৩ সদস্যবিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আয়েশা সিদ্দিকা নুসরাত, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহমুদুল হাসান (জুবরান), সাংগঠনিক সম্পাদক ইভান আহমেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সানজিদা ইসলাম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ মাজহারুল ইসলাম (নাহিদ), যুগ্ম তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, যুগ্ম প্রচার সম্পাদক মোঃ তানভির ইসলাম, দপ্তর সম্পাদক নাফিসা ফারবী (নীতি), যুগ্ম দপ্তর সম্পাদক মোঃ আলী আল সুমন (নাহিদ), ও অর্থ বিষায়ক সম্পাদক মোঃ সোহেল তানভীর।

এ ব্যাপারে নির্বাচিত সভাপতি  আব্দুল ওয়াদুদ (নয়ন) জানান, প্রথমত তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব (টিসিপিসি) পরিবারের যারা এই নবনির্বাচিত কমিটিতে এসেছেন তাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।  "আলোক রশ্মিতে একঝাঁক তিতুমীর" এই শ্লোগান নিয়ে তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব এর পথ চলা। সভাপতি খুবই দায়িত্বশীল একটি পদ। এই প্রাপ্তি অবশ্যই আনন্দের। যেটা আমাকে তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাব (টিসিপিসি) কে অনেকদূর এগিয়ে নেয়ার স্বপ্ন দেখায়। ক্লাব প্রতিষ্ঠার পর থেকে যেভাবে ক্লাবটি সবার ভালোবাসা পেয়ে এগিয়ে যাচ্ছে আশা করি এই নবনির্বাচিত কমিটির মাধ্যমে আমরা আরো নতুন কিছু কার্যক্রম সংযোজন করে ক্লাব কে আরো একধাপ এগিয়ে নিবো ইনশাআল্লাহ। 

ক্লাব নিয়ে ভবিষ্যৎ এ নানা পরিকল্পনাও রয়েছে নয়ন এর তিনি জানান,  'ক্লাব নিয়ে পরিকল্পনা জানতে চাইলে বলবো, মানুষ তার স্বপ্নের সমান বড়। যেহেতু  আমাদের সরকারি তিতুমীর কলেজ এ বিগত দিনে দারুণ কিছু সাংস্কৃতিক সংগঠন গড়ে উঠেছে, তেমনি ভাবে তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের পথ চলাও এগিয়ে যাবে। ক্লাব নিয়ে সব সময় একটি সুন্দর ও সুশৃঙ্খল বাসনা পোষণ করে এসেছি সেই প্রথম থেকে। ক্যাম্পাস ভিত্তিক সামাজিক সংগঠন গুলো সব সময় নিজেদের সৃজনশীলতা জানান দিয়ে থাকে। তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবও শুধুমাত্র আলোকচিত্র এবং আলোকচিত্রীদের নিয়ে কাজ করে না, তারা  কাজ করে এই সমাজের বিভিন্ন অসহায় ও ঝড়ে পড়া শিশুদের নিয়ে, রক্তদান, দুর্যোগকালীন সময়সহ আরো নানা কর্মকান্ড নিয়ে। সামনের দিন গুলোতেও এই ধরনের সামাজিক কার্যক্রম গুলো অব্যাহত থাকবে। ক্লাব নিয়ে অন্যতম গুরুত্বপূর্ণ একটি পরিকল্পনা হলো ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের মাঝে আলোকচিত্র বিষয়ক বিভিন্ন  কর্মশালার আয়োজন করে শিক্ষার্থীদের এই সৃজনশীল কাজে আগ্রহী করে তোলা, নিজের তোলা ছবির মাধ্যমে বাংলাদেশ এবং  পৃথিবীর বুকে নিজেদের এবং সরকারি তিতুমীর কলেজ এর পরিচয় তুলে ধরা। আমাদের আরো একটি পরিকল্পনা রয়েছে। তা হলো, জাতীয় আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা এবং তা বার্ষিক কার্যক্রম হিসাবে অব্যাহত রাখা।

সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন (মুগ্ধ) বলেন, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে আমি অবশ্যই অনেক আনন্দিত। তবে একটা পদ এর অবস্থানের চেয়েও আমি কাজের প্রতি বেশি মনযোগী। প্রথম থেকেই ক্লাবটির সাথে থাকতে পেরে আমি গর্বিত এবং ক্লাবকে এই অবস্থানে নিয়ে আসার জন্য আমি ধন্যবাদ দিতে চাই ক্লাবের সভাপতি এবং কমিটির অন্যান্য সদস্যবৃন্দকে। 

তিনি আরও বলেন, ক্লাব নিয়ে অনেক পরিকল্পনাই করা হয়েছে বিগত সময় ধরে। তবে করোনাকালীন ক্যাম্পাস বন্ধের জন্য অনেক কিছুই আমরা ভালোমতো করতে পারিনি। যদিও তখন অনলাইন ভিত্তিক কার্যক্রম ছিলো। তবে এখন আমরা ক্যাম্পাসে সশরীরে পরবর্তী কাজগুলো সম্পাদন করবো ইনশাআল্লাহ । ক্লাবের মূল লক্ষ্য মেনেই আমরা সামনে এগিয়ে যাবো আশা করছি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল