মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেট ভর্তি কার্যক্রম শুরু

রোববার, নভেম্বর ১৪, ২০২১
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেট ভর্তি কার্যক্রম শুরু

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

জ্ঞান, শৃঙ্খলা, সেচ্ছাসৈনিক এই ৩ মূলমন্ত্রে বিশ্বাসী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অন্যতম সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি'র) নতুন ক্যাডেট সংগ্রহ কার্যক্রম শুরু  হয়েছে। 

আজ ১৫ নভেম্বর (সোমবার) থেকে এই সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয় যা চলবে আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ১৩ ও ১৪ তম ব্যাচের শিক্ষার্থীরা বিএনসিসি'র বুথ থেকে এই ভর্তি ফর্ম সংগ্রহ করতে পারবেন।

নতুন ক্যাডেট অন্তর্ভুক্তিতে প্রার্থীদেরকে প্রাথমিক পর্যায়ে লিখিত এবং মৌলিক পরীক্ষা অংশগ্রহণ করতে হবে। লিখিত এবং মৌলিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই নানা শর্ত পূরণ করে পরবর্তীতে স্থায়ীভাবে ক্যাডেট হবার জন্য প্রশিক্ষণের আওতাধীন হবেন।

স্কুল ও কলেজ পর্যায়ে যারা বিএনসিসির সাথে সম্পৃক্ত ছিলো এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যাদের বিশেষ দক্ষতা রয়েছে তাদেরকে এই ভর্তি কার্যক্রমে অগ্রাধিকার দেওয়া হবে। 

নতুন ক্যাডেট অন্তর্ভুক্তির ব্যাপারে সিইউও আমেনা আক্তার সুমি বলেন, প্রতি বছর আমরা বিএনসিসিতে নতুন ক্যাডেট অন্তর্ভুক্তি করে থাকি। এবারো আমরা ১০ দিন ব্যাপী ক্যাডেট সংগ্রহ সপ্তাহ শুরু করেছি। যারা দেশের এবং মানবতার তরে নিরলসভাবে কাজ করতে চায় সেই সকল উদ্যোমী শিক্ষার্থীদেরকে আমি বিএনসিসির সাথে সম্পৃক্ত হতে আহ্বান করবো। 

উল্লেখ্য, ২০০৯ সালের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ময়নামতি রেজিমেন্টের সেনা শাখার অধীনে তাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২টি (পুরুষ এবং মহিলা) প্লাটুন তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল